নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ | Nagad Cash out Charge

নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ

নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক আশা করি আপনারা ভালো আছেন ।আজ আমরা আমাদের এই আর্টিকেল এ নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাই আপনারা  নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ সম্পর্কে জানতে চাইলে আমাদের এই ওয়েবসাইটের আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়বেন এবং আমাদের সাথে থাকবেন।

প্রতি 1000 টাকার নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ মাত্র 9.99 টাকা। বাংলাদেশের মোবাইল ব্যাংকিং সেবা গুলোর মধ্যে সবচেয়ে কম ক্যাশ আউট খরচ। তবে নগদ  একাউন্টের ক্যাশ আউট চার্জ কত হবে তা নির্ভর করছে আপনি কীভাবে কত টাকা কিভাবে উত্তোলন করেছেন এবং আপনার নগদ একাউন্ট ইসলামিক তার উপর ।

রেগুলার একাউন্টে নগদ কোড এবং অ্যাপ দিয়ে ক্যাশ আউট করলে নগদ একাউন্টের ক্যাশ আউট  চার্জ  খরচ কম বেশি হয়। তাই নগদ  একাউন্টের ক্যাশ আউট চার্জ কত সে সম্পর্কে বিস্তারিত ভালোভাবে জানলে নগদ ক্যাশ আউট চার্জ কমানো সম্ভব হবে।

নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ: হাজারে 9.99 টাকা

 নগদ ডাচ বাংলা বিভাগের ডিজিটাল লেনদেন সেবা। রকেট এবং বিকাশের সাথে নতুন করে যতগুলো মোবাইল ব্যাংকিং সেবা এসেছে, তাদের  মধ্যে সবচেয়ে বেশি সফলতা এবং জনপ্রিয়তা পেয়েছেন।

জনপ্রিয়তা পাওয়ার পিছনে অবস্থার পাশাপাশি নগদ  এর খরচ তথা নগদ ক্যাশ আউটসোর্স বিকাশের খরচের চেয়ে তুলনামূলক কম হওয়া ভূমিকা রেখেছে। আপনি যদি এখনো অ্যাকাউন্টে খুলেনা থাকেন তবে নগদ একাউন্ট খোলার পদ্ধতি জেনে নিন। ইতোমধ্যে নগদ একাউন্ট খোলা থাকলে সালুন নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ কত, নগদে হাজারে কত টাকা চার্জ কাটে তা জেনে নেওয়া যাক।

নগদ ক্যাশ আউট খরচ কত হবে, তা নির্ভর করছে আপনি কি ভাবে, কতটা টাকা উত্তোলন করছেন। নগদে দুই পদ্ধতিতে ক্যাশ আউট করা যায়-

১. নগদ কোড দিয়ে এবং

২. নগদ অ্যাপ দিয়ে

১/*১৬৭# কোড দিয়ে নগদ  একাউন্টের ক্যাশ আউট চার্জ( রেগুলার একাউন্ট)

নগদ এজেন্ট পয়েন্ট এ ইউএসএসডি বা   নগদ কোড দিয়ে রেগুলার একাউন্ট থেকে ক্যাশ আউট করার জন্য প্রতি 1000 টাকায় 13.04 টাকা খরচ হবে(  ভ্যাট  ছাড়া)। ভ্যাটসহ নগদ  একাউন্টের ক্যাশ আউট চার্জ হবে 15 টাকা। অর্থাৎ যদি আপনি নগদ একাউন্ট থেকে 1000 টাকা উঠাতে চান তাহলে 1015. 00 টাকা অ্যাকাউন্ট থেকে কাটা হবে।

২/ অ্যাপ দিয়ে নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ( রেগুলার একাউন্ট)

 অন্যান্য মোবাইল ব্যাংকিং সার্ভিস এর মত নগদে ও অ্যাপ ব্যবহারের অতিরিক্ত সুবিধা পাওয়া যায়।সুবিধাগুলোর মাঝে কম খরচে নগদ এর ক্যাশ আউট অন্যতম। নগদ অ্যাপ দিয়ে একাউন্ট থেকে ক্যাশ আউট করার  চার্জ মাত্র 9.99 টাকা ( ভ্যাট ছাড়া)। ভ্যাটসহ স্যার আসবে 11.49 টাকা।

অর্থাৎ নগদ অ্যাপ দিয়ে 1000 টাকা ক্যাশ আউট করার জন্য ভ্যাটসহ আসবে 1011.49 টাকা খরচ হবে।

৩/ইসলামিক নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ

ইসলামিক নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ রেগুলার একাউন্ট এর তুলনায় কিছুটা বেশি। নগদ কোড কিংবা নগদ ইসলামিক অ্যাপ থেকে ক্যাশ আউট করতে প্রতি 1000 টাকায় 13.05 টাকা চার্জ কাটা হয়। ভ্যাটসহ যার পরিমাণ দাঁড়ায় মোট 15.00 টাকা।

অর্থাৎ ইসলামিক একাউন্ট থেকে 1000 টাকা ক্যাশ আউট করলে আপনার একাউন্ট থেকে এক হাজার পনেরো টাকা কাটা হবে।

একনজরে নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ

* নগদ কোড দিয়ে ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে 13.05 টাকা (ভ্যাট ছাড়া)

* ভ্যাটসহ নগদ কোড দিয়ে টাকা প্রতি 1000 টাকা ক্যাশ আউট করার চার্জ 15 টাকা।

* নগদ  অ্যাপ ক্যাশ আউট চার্জ 9.99 টাকা ( ভ্যাট  ছাড়া)

* ভ্যাটসহ নগদ অ্যাপ দিয়ে 1000 টাকা ক্যাশ আউট খরচ 11.39 টাকা।

* নগদ ইসলামিক একাউন্টের প্রতি 1000 টাকায় 15 টাকা।

নগদ কোড এর চেয়ে অ্যাপ দিয়ে টাকা উঠানোর খরচ 3.51 টাকা কম। তাই আপনার স্মার্টফোন থাকলে নগদ অ্যাপ ডাউনলোড দিন, নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ কমিয়ে ফেলুন।

নগদ বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা। নগদ একাউন্ট খোলার নিয়ম জানার পাশাপাশি নগদ একাউন্ট এর সুবিধা গুলো কি কি সে সম্পর্কে জানা দরকার। নগদ একাউন্ট থেকে কি ধরনের সুবিধা পাওয়া যায় তা যদি না জানেন তবে প্রয়োজনের সময় কিভাবে নগদ একাউন্ট এর সুবিধা সমূহ কাজে লাগাবেন?

নগদ একাউন্টের সুবিধাসমূহ

মোবাইল ব্যাংকিং সেবা যতগুলো আছে, তার মাঝে সবচেয়ে বেশি প্রতিযোগিতা দিচ্ছে বিকাশ এবং নগদ। নতুন নতুন বিভিন্ন সুবিধা নিয়ে আসছে। তার মাঝে বেশ কিছু সুবিধা থাকলেও সুবিধার পরিমাণ কমবেশি আছে।

যেমন বর্তমানে বিকাশে সেন্ড মানি চার্জ নিলেও নগদে  কোন ফি লাগে না। তাছাড়া নগদ ডাক বিভাগের আওতাধীন হওয়ায় সরকারিভাবে বেশ কিছু সুযোগ-সুবিধা পাওয়া যায়। তাই চলুন নগতে  ক্যাশ আউট শালগমের পাশাপাশি সুবিধা কি কি পাওয়া যায় তা জেনে নেয়া যাক।

ফ্রী নগদ একাউন্ট করার সুবিধা

নতুন গ্রাহক হিসেবে যোগ দেওয়ার জন্য অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার আপনাকে কোন রকম ফি দিতে হবে না। এমন  কি নতুন অ্যাকাউন্ট অ্যাক্টিভ করার জন্য কোন রকম টাকা ক্যাশ ইন ও করার দরকার পড়ে না। খুব সহজেই আমরা ফ্রিতে নগদ একাউন্ট খুলতে পারবো এবং এর সুবিধা গুলো গ্রহন করতে পারব।

নগতে সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ

নগদ একাউন্টের সুবিধাগুলোর মাঝে গ্রাহকের কাছে সবচেয়ে বেশি গ্রহনযোগ্য এটি। বর্তমানে সবচেয়ে কম রেটে ক্যাশআউট করার সুবিধা দিচ্ছে। নগদ ক্যাশ আউট চার্জ 11.39 টাকা এবং নগদ ইউএসএসডি পদ্ধতিতে প্রতি হাজার টাকা ক্যাশ আউট করার জন্য 12.99 টাকা কাটবে।

সর্বনিম্ন 50 টাকা এবং সর্বোচ্চ 25 হাজার টাকা ক্যাশ আউট করতে পারবেন। একমাসে সর্বোচ্চ 20 বার এবং সর্বমোট এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা ক্যাশ আউট করতে পারবেন। অন্যান্য ব্যাংকিং সেবা গুলোর থেকে নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ অনেক কম। এবং এর সুযোগ সুবিধা অনেক বেশি।

নগদ এটিএম ক্যাশ আউট চার্জ

নগদ একাউন্ট থেকে এটিএম ক্যাশ আউট করার সুবিধা এখনো যুক্ত করা হয়নি। ভবিষ্যতে এটিএম ক্যাশ আউট সুবিধা যুক্ত করা হতে পারে। তাই আমরা এই নগদ এটিএম ক্যাশ আউট চার্জ সম্পর্কে আপনাদের কোন বিস্তারিত আলোচনা করতে পারলাম না।

নগদ ক্যাশ আউট ও ক্যাশ ইন সুবিধা

নগদ মোবাইল ব্যাংকিং  সেবার সাথে এখনো কোন ব্যাংক যুক্ত হয় নি। তাই নগদ একাউন্ট থেকে ব্যাংক ক্যাশ ইউ ক্যাশ আউট করার সুবিধা উপভোগ করা যাচ্ছেনা বলে মনে করা হচ্ছে। তবে ভবিষ্যতে  ব্যাংক ক্যাশ আউট  এবং ক্যাশ  ইন  এর সুবিধা পাওয়া যাবে বলে মনে করা হয়।

নগদ একাউন্ট এর সেন্ড মানি চার্জ

নগদ*১৬৭# কোড ডায়াল করলে সেন্ড মানি করলে লেনদেনের ক্ষেত্রে 5 টাকা চার্জ প্রযোজ্য। তবে নগদ অ্যাপ সেন্ড মানি একদম ফ্রী। নগদ একাউন্ট থেকে দিনে 50 বার দশ টাকা থেকে 25 হাজার টাকা বিনা খরচে সেন্ড মানি করতে পারবেন। আর মাসে 100 বাড়ে 2 লক্ষ টাকা পর্যন্ত সেন্ট মানে করতে পারবেন।

পরিশেষে বলা যায় যে নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ সম্পর্কে আমরা অনেক বিস্তারিত আলোচনা করলাম। আপনারা যদি নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ সম্পর্কে কিছু জানতে চান তাহলে আমাদের এই আর্টিকেলটি অবশ্যই মনোযোগ দিয়ে পড়বেন। আশা করছি আমরা আপনাদের সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করেছি। যদি কোন ভুল হয়ে  থাকে তাহলে আপনারা কমেন্ট করে জানাবেন।  আমরা আপনাদের সঠিক  তথ্য দেয়ার চেষ্টা করব।


Md:Aklacur Rahaman

মোঃএখলাছুর রহমান,আমি উত্তরা টাউন ইউনিভার্সিটি কলেজে পলিটিক্যাল সাইন্স ডিপার্টমেন্টে অধ্যায়নরত আছি,আমি sorolmanus.com ওয়েবসাইটে লেখালেখি করে থাকি।আমার ব্যক্তিগত arnilofficial.com একটি তথ্যমূলক ব্লগ ওয়েবসাইটে প্রতিনিয়ত লেখালেখি করে থাকি।টেকনোলজির প্রতি আমি পাগল।বই পড়তে আমার ভালো লাগে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads