রোমানিয়া যেতে কত টাকা লাগে

রোমানিয়া যেতে কত টাকা লাগে

কাজের জন্য অথবা ভ্রমণের জন্য আমাদের মধ্যে অনেকেই রোমানিয়া যেতে পছন্দ করে থাকে।  তাই অনেকেই প্রশ্ন করে থাকে রোমানিয়া যেতে কত টাকা লাগে।   যেহেতু আপনাদের মনে প্রশ্ন রোমানিয়া যেতে কত টাকা লাগে তাই আজকে  এই বিষয়ে আপনাদেরকে বলবো।  যারা  যারা রোমানিয়া যেতে কত টাকা লাগে এই সম্পর্কে জানতে চান তারা আর্টিকেলটি  পড়েন। 

রোমানিয়া 

ল্যাটিন শব্দ  রোমানাস  থেকে রোমানিয়া শব্দটি এসেছে।  যার অর্থ হচ্ছে রুমের নাগরিক।  1818 সালে  রোমানিয়া অটোম্যান  সাম্রাজ্যঃ থেকে আলাদা হয়।  হাজার 881 সালে রোমানিয়ার রাজ্য প্রতিষ্ঠা করা হয়।  2016 সালের একটি জরিপ বলছে যে রুমানিয়ার মোট জনসংখ্যা হচ্ছে 19 দশমিক 6 বিলিয়ন এর কাছাকাছি।  রোমানিয়ার জনসংখ্যার 91% হচ্ছে অর্থোডক্স খ্রিস্টান।  তবে বেশিরভাগ রমানিয়ান  আর নাগরিকগণ রোমানিয়ন নামক একটি জাতিগোষ্ঠীর অন্তর্গত।  

রোমানিয়া দেশ সম্পর্কে তথ্য

রোমানিয়া দক্ষিণ পূর্ব ইউরোপের একটি উন্নত রাষ্ট্র যার রাজধানীর নাম হচ্ছে বুখারেস্ট এবং রোমানিয়া হচ্ছে ইউরোপীয় ইউনিয়নের সপ্তম জনবহুল দেশ।  রোমানিয়া দেশটির উত্তর পূর্বে অবস্থিত ইউক্রেন এবং মলদোভা।  রোমানিয়া দেশটির পশ্চিমে রয়েছে হাঙ্গেরি এবং সার্বিয়া।  রোমানিয়ার দক্ষিণে রয়েছে বুলগেরিয়া এবং দানিয়ুব নদী।  যদিও স্বাধীনতার পূর্বে রোমানিয়া অটোমান সাম্রাজ্যের অংশ ছিল তবে এখন রোমানিয়া একটি স্বাধীন দেশ এবং 2004 সাল থেকে ন্যাটোর সদস্য পদ লাভ করেছে।  রোমানিয়া অল্প কিছুদিনের মধ্যেই ইউরোপীয় ইউনিয়নে যোগদান করবে।  রোমানিয়া মোট আয়তন হচ্ছে 236। 4 বর্গ কিলোমিটার।  উন্নিশ মিলিয়নেরও বেশি জনসংখ্যা রোমানিয়ায় বসবাস করে। 

আরো পড়ুনঃ নবীদের নামের তালিকা অর্থসহ

রোমানিয়া যেতে কত টাকা লাগে

আমাদের আর্টিকেল এর মূল বিষয়টি ছিল যে রোমানিয়া যেতে কত টাকা লাগে।  যদিও আমরা রোমানিয়া যেতে কত টাকা লাগে আলোচনা  করব  তথাপি যেহেতু রোমানিয়া  আপনি যেতে চাচ্ছেন  তাই রোমানিয়া সম্পর্কে কিছুটা প্রাথমিক ধারণা আপনাদেরকে দিয়ে নিলাম।  এখন আমরা আলোচনা করব রোমানিয়া যেতে কত টাকা লাগে।  

আসলে রোমানিয়া যেতে কত টাকা লাগবে সেটি স্পষ্ট করে বলা কঠিন।  কারণ আপনি কি কাজের জন্য যাবেন তা আগে জানা থাকতে হবে।  আপনি  যে কাজ  এর জন্য যাবেন সেই কাজের ধরন এবং সেই কাজের মেয়াদকালের উপর নির্ভর করে আসলে রোমানিয়া যেতে কত টাকা লাগবে।  

রোমানিয়া কাজের ভিসা পাওয়া এখন বাংলাদেশিদের জন্য অনেকটাই স্বপ্নের মতো কারণ এই দৃষ্টি খুবই তাড়াতাড়ি   সেনজেন এ অন্তর্ভুক্ত হবে।  তাই রোমানিয়া থেকে অন্য অন্য সেনজেন ভুক্ত দেশে যাওয়া সহজ হবে।  তাই মানুষ রোমানিয়া যেতে অনেক আগ্রহ প্রকাশ করে।  

বাংলাদেশিরা রোমানিয়া কাজের ভিসা পাওয়ার পর থেকেই রোমানিয়া যাওয়া শুরু করেছে এবং তাদের মধ্যে অনেকেই সেখানে স্থায়ীভাবে বসবাস করতে শুরু করেছে।  মধ্যপ্রাচ্যের দেশগুলোতে কাজের লোক নেওয়া বন্ধ করে দেওয়ায় মানুষ  জন সাধারন ভাবেই রোমানিয়ার দিকে ঝুঁকছে।  এইজন্য অবৈধ পথ ছাড়াও অবৈধ পথে অভিবাসন প্রত্যাশীরা রোমানিয়া যাওয়ার চেষ্টা করছে।  তাই আপনি যে ধরনের বেতনই পান না কেন রোমানিয়া যাওয়ার চেষ্টা করতেই পারেন।  বর্তমান বাজার অনুসারে রোমানিয়া যাওয়ার জন্য জে 8 থেকে 9 লাখ টাকা খরচ হতে পারে সেটা মানুষের কাছে খুব বেশি মনে নাও হতে পারে।  কারণ বৈধ পথে যদি আপনি অন্যান্য দেশে যেতে চান তবে সেখানেও খরচ কম না। 

রোমানিয়া যেতে কত বয়স লাগে

যেকোনো কে চাকরির ক্ষেত্রে বয়স বিবেচনা করা হয় সেই চাকরির ধরন অনুসারে অথবা সেই চাকরিতে যে কাজ করা হবে সেই কাজের ধরন অনুসারে।  তবে  যে কোন বয়সে ভিসার আবেদন করা যাবে ব্যাপারটা এরকম নয়।  রোমানিয়া যেতে মোটামুটি 22 থেকে 40 বছরের মধ্যে হলে ভিসার আবেদন করা যায়।  তবে কিছু কিছু ক্ষেত্রে কম হলেও চলে।  তবে এক্ষেত্রে সবচেয়ে ভালো যে তথ্যটি সেটি হচ্ছে আপনি যখন রুমানিয়া যাবেন তখন যে কাজের জন্য তারা লোক নিবে তারা কত বছর বয়সের লোক যাচ্ছে সেটি যদি আপনি খেয়াল করেন তাহলে হয়তো আপনি বুঝতে পারবেন রোমানিয়া যেতে কত বয়স লাগে। 

আরো পড়ুনঃ জমির বায়নানামা দলিল বা চুক্তিপত্র লেখার নিয়ম

রোমানিয়ার 1 টাকা বাংলাদেশের কত টাকা

আমাদের আলোচনার বিষয় ছিল রোমানিয়া যেতে কত টাকা লাগে।  আমরা হয়তো এখান থেকে অনেক টাকা খরচ করে রোমানিয়া যাব।  এবং  রোমানিয়া গিয়ে অনেক টাকা ইনকাম করব।  কিন্তু  আমাদের জানতে রোমান  এর টাকা বাংলাদেশের টাকার সাথে কি সম্পর্ক।  অর্থাৎ রোমানিয়ার 1 টাকা বাংলাদেশের কত টাকার সমান।  এটা জানার জন্য আপনি google-এ চলে যান এবং লেখেন রোমানিয়ার 1 টাকা বাংলাদেশের কত টাকা।  দেখবেন সেখানে একটি বক্স এর মত দেখাবে এবং সেখানে দুইটি জায়গা থাকবে যেখানে বাংলাদেশের টাকার জায়গায় থাকবে এবং আরেকটা জায়গায় রোমানিয়া টাকার জায়গা থাকবে।  আপনি যদি রোমানিয়া টাকার কে কনভার্ট করতে চান বাংলাদেশি টাকায় তবে রোমানিয়া টাকার জায়গায় টোটাল টাকার সংখ্যা  লিখুন।  দেখবেন রুমানিয়ার টাকা বাংলাদেশের কত টাকার সমান সেটা চলে আসবে।  অথবা যদি আপনি বাংলাদেশি টাকায় রোমানিয়া টাকা কনভার্ট করতে চান তবে বাংলাদেশি টাকার জায়গায় বাংলাদেশ টাকার সংখ্যাটা লেখেন রোমানিয়া কত টাকা হয় তা চলে আসছে। 

রোমানিয়ার ভিসা

করোনা মহামারীর কারণে ইউরোপিয়ান বিভিন্ন দেশে যাওয়াটা আসলেই মোটামুটি অনেকটা কঠিন হয়ে পড়েছে।  কারণ তারা করোনার আক্রান্ত বিভিন্ন দেশ থেকে সেখানে যাওয়া অনেকটা নিষেধ করে দিয়েছে।  আর বৈধ পথে তারা এখন লোক নিচ্ছে না। কিন্তু বৈধ পথে না গিয়ে সেখানে অবৈধ পথে অনেক লোক চায় তাই সেখানে কড়াকড়ি আরোপ করা হয়েছে যেন লোকজন বাহির থেকে আসতে না পারে।  রোমানের থেকে যেহেতু বাহিরের অনেক দেশে যাওয়া যায় তাই অন্য দেশে যাওয়ার জন্য লোকজন রোমানের টার্গেট করে প্রথম এবং সেখান থেকে অন্য দেশে চলে যায়।  তাই রোমানিয়া যাওয়ার ব্যাপারটা অনেকটাই জটিল হয়ে পড়েছে।  এছাড়াও মধ্যপ্রাচ্যে ভিসা জটিলতার কারণে অথবা লোক নিচ্ছে দেখে চাপ পড়েছে ইউরোপীয় কাজের বাজারে।  যেহেতু ইউরোপের অন্যান্য দেশে যাওয়া কঠিন তাই মানুষ অবৈধপথে রুমানিয়ার দিকে ঝুঁকছে।  যদি আপনার কাছে রুমানিয়ার কোন ভিসা আসে তবে সেটা অবশ্যই ভালোভাবে চেক করে নেয়া উচিত কারণ সেটা আসল না নকল অথবা তার কতটুকু বৈধতা রয়েছে। 

আরো পড়ুনঃ নিম পাতার উপকারিতা

রোমানিয়ার ভাষা

রোমানিয়ার সরকারি বাসা হচ্ছে রোমনীয়।  রোমানিয়ার বেশিরভাগ মানুষ  রোমনীয় ভাষায় কথা বলে থাকে।  

রোমানিয়ার বেতন কত

আপনি ভাবছেন রোমানিয়া যেতে কত টাকা লাগে।  কিন্তু আপনার যত টাকা লাগে সেখানে যদি ইনকাম ঠিকঠাক না থাকে তাহলে সেই টাকা পুরোটাই খরচ করায় লস।  তাই রোমানিয়া যাওয়ার আগে আপনাকে চিন্তা করতে হবে রোমানিয়া ইনকাম কেমন হতে পারে।  ইনকাম সব সময় হয় কাজের ধরন অনুযায়ী আপনার যোগ্যতা অনুযায়ী।  তবে বিভিন্ন দেশে বিভিন্ন রকম হয়ে থাকে।  এছাড়া টাকার সাথে সেই দেশের কারেন্সি কনভার্ট করলে যে টাকা হয় সেটার উপর নির্ভর করে আপনার ইনকাম এর পরিমাণ।  রোমানিয়ার সর্বনিম্ন বেতন স্কেল।  তবে কাজের ধরন অনুযায়ী বেতন 1000 ডলার পর্যন্ত হয়ে থাকে। 

রোমানিয়া সম্পর্কে সর্বশেষ

আর্টিকেল এর বিষয় ছিল রোমানিয়া যেতে কত টাকা লাগে।  আমি রোমানিয়া যেতে কত টাকা লাগে  এই প্রশ্নের উত্তর ছাড়াও আরো কিছু বিষয় এখানে তুলে ধরেছি।  তবে যে তথ্যগুলো তুলে ধরেছি সমস্ত তথ্যই ইন্টারনেট থেকে পাওয়া।  সেটা যথেষ্ট বিশ্বস্ত মাধ্যম নাও হতে পারে।  তাই আপনি যখন রোমানিয়া যাবেন তখন আপনাকে অবশ্যই সেই সময়ের রোমানিয়ার বর্তমান প্রেক্ষাপট এবং কাজের ধরন জেনে নিতে হবে।  আপনি হয়তো এখানে জানতে পেরেছেন রোমানিয়া যেতে কত টাকা লাগে গড়পরতা ভাবে।  তবে ঠিক সুনির্দিষ্ট তথ্য এভাবে ইন্টারনেট থেকে পাওয়া যথেষ্টই কঠিন।  কারণেই বিষয়গুলো প্রতিনিয়ত পরিবর্তনশীল। 


Md.Mahmud

আমার নাম মোঃ মাহমুদুল হাসান বাবু । আমি পদার্থবিজ্ঞান বিষয়ে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেছি। এবং ইনফরমেশন টেকনোলজি বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেছি । আমি বিজ্ঞান এবং টেকনোলজি নিয়ে কাজ করতে পছন্দ করি । আমি আমার কাজের ফাঁকে ফ্রিল্যান্সিং ব্লগে লেখালেখি করি। 01921822498

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads