মোবাইলে আবহাওয়ার খবর

মোবাইলে আবহাওয়ার খবর

মোবাইলে আবহাওয়ার খবর

প্রথমে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইন্সটল করতে হবে ।এজন্য, গুগল প্লে স্টোরে গিয়ে বিএমডি ওয়েদার অ্যাপস লিখে সার্চ দিতে হবে। অ্যাপসটি চালানোর জন্য অ্যান্ড্রয়েডের 4.1 থেকে  পরের যেকোনো ভার্শন দরকার হবেই। এই অ্যাপটির মাধ্যমে যেকোনো জায়গা থেকে যেকোনো সময় আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ ওয়েদার আপডেট পাওয়া যাবে।

আজকে আমরা আমাদের এই আর্টিকেলে মোবাইলে কিভাবে আবহাওয়ার খবর জানা যায় সেটি জানবো। কোন অ্যাপস এর মাধ্যমে এই  মোবাইলে  আবহাওয়ার খবরপাওয়া যায় সেটি জানব ।

মোবাইলে আবহাওয়ার খবর জানার নিয়ম ও অ্যাপস

আজকের আবহাওয়ার খবরঃ সেরা ওয়েদার অ্যাপ- আজকের এই আর্টিকেলে আমরা জানবো কিভাবে আপনি মোবাইল ফোনের মাধ্যমে আবহাওয়ার খবর জানতে পারবেন। আমাদের মধ্যে থেকে অনেকেই আছে যে যার আগামীকালে অথবা আজকের আবহাওয়ার খবর জানার জন্য আগ্রহ প্রকাশ করে। কিন্তু তারা এই বিষয়ে সঠিক উপায়ে না জানার ফলে আবহাওয়ার খবর জানতে পারে না। আবার অনেকে আছেন যারা মোবাইল ফোনের গুগলে সার্চ করে বিভিন্ন স্থানে আবার খবর নিয়ে থাকেন। তাই  আজ আমরা জানবো মোবাইলে আবহাওয়ার খবর।


তবে আপনি কি জানেন যে, বর্তমান সময়ে সম্ভাব্য আবহার খবর জানার জন্য বিভিন্ন ধরনের অ্যাপস আছে। এইসব অ্যাপস গুলি ব্যবহার করে আপনি অনেক সহজে প্রতিদিন সহ আগামী কয়েক দিনের আবহাওয়ার খবর সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন নিম্নে থেকে জেনে নেই আবহাওয়ার খবর জানার নিয়ম ও কিছু অ্যাপ সম্পর্কে।

গুগল থেকে আবহাওয়ার খবর জানার নিয়ম

বর্তমানে মোবাইল ফোনের মাধ্যমে আবহার খবর জানার জন্য সবথেকে সহজ নিয়ম হচ্ছে গুগল এ সার্চ করা। গুগল সার্চ ইঞ্জিনের সার্চ করে আপনি নিজের এলাকার আবহাওয়া সহ সারা বিশ্বের যে কোন দেশের আবহাওয়ার খবর আপনি জানতে পারবেন। তাই  মোবাইলে আবহাওয়ার খবর খুব সহজেই জানা যায়।আপনি বর্তমানে যে জায়গাতে আছেন, সেই জায়গার আবহাওয়ার খবর জানার জন্য গুগল সার্চ ইঞ্জিনে গিয়ে সার্চ করবেন হোয়াট ইজ দা ওয়েদার টুডে। আপনার মোবাইল জিপি জিপিএস ব্যবহার করে আপনার লোকেশন অনুযায়ী গুগোল আজকের আবহাওয়ার খবর আপনার সামনে দেখিয়ে দিবে।

ঠিক একই রকমভাবে আজকের আবহাওয়ার খবর সহ আগামী কয়েক দিনের আবহাওয়ার খবর আপনাকে দেখিয়ে দেবে গুগল। যদি আপনি পৃথিবী আবহাওয়ার সর্বশেষ  খবর সম্পর্কে জানতে চান তাহলে সেটিও গুগোল করে জানতে পারবেন। ধরুন গাইবান্ধা বসবাস  করেন, এখন আপনি আজকে আমেরিকার আবহাওয়ার খবর জানতে চাই, সেটা আমেরিকা ওয়েদার টুডে। তাহলে আপনি আমেরিকার আবহাওয়ার খবর গুগল থেকে জানতে পারবেন বা দেখতে পারবেন।

স্মার্ট এসিস্টেন্ট ব্যবহার  আবহাওয়ার খবর জানার নিয়ম

যেসব অ্যান্ড্রয়েড স্মার্টফোন গুলিতে গুগল এসিস্টেন্ট আছে, সেইসব স্মার্টফোনগুলো ব্যবহার করে খুব সহজেই গুগোল অ্যাসিস্ট্যান্ট এর সাহায্যে আবহাওয়ার তথ্য জানা যায়। এই জন্য আপনাকে প্রথমে হে গুগোল বলে গুগল এসিস্টেন্ট একটিভ করে নিতে হবে। তারপর হোয়াট ইজ দা ওয়েদার টুডে বললেই বর্তমান সময়ে এবং আজকের আবহাওয়ার খবর জানতে পারবেন। এছাড়াও আপনার এলাকার আবহাওয়ার তথ্যের উপর ভিত্তি করে আরো কিছু তথ্য দিতে পারে গুগল অ্যাসিস্ট্যান্ট।

আগামীকাল বৃষ্টি হবে কিনা সে বিষয়ে যদি জানতে চান তবে গুগল এসিস্টেন্ট থেকে ইজ গোইং টু রেইন টুমোরো? এই প্রশ্ন করতে পারেন। অথবা আগামীকাল রোদ হবে কিনা সে বিষয়ে জানার জন্য ইজ দা সানি টুডে গুগোল এ প্রশ্ন করতে পারেন। এইভাবে আপনার করা প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

মোবাইলে আবহাওয়ার খবর জানার  অ্যাপ

আবহার খবর আরো বেশি সহজেই জানার জন্য আপনি ব্যবহার করতে পারেন নিম্নে উল্লেখ করা সেরা ওয়েদার অ্যাপস গুলো। তাহলে চলুন নিম্নে অ্যাপ গুলো সম্পর্কে জেনে নেয়া যাকঃ-

সেরা ওয়েদার অ্যাপস

এই অ্যাপটি হচ্ছে বাংলাদেশের মিটিওর লজিক্যাল ডিপারমেন্ট ডেভেলপ করা হয়েছে। এই অ্যাপ ব্যবহার করে বাংলাদেশ যেকোনো জায়গায় আজকের  আবহার খবর, বাতাসের চাপ, বাতাসের গতি, বৃষ্টি আরো নানা বিষয়ে জানতে পারবেন। এই সেরা ওয়েদার অ্যাপস এর গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এই অ্যাপটি আপনাকে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দিবে বৃষ্টি, ঘূর্ণিঝড়, পূর্বাভাস সম্পর্কে।  এখান থেকেও মোবাইলে আবহাওয়ার খবর জানা যায়।

আবহাওয়ার খবর জানার অ্যাপ

এই অ্যাপ্লিকেশনটি আবহার খবর জানার জন্য অন্যতম একটি সেরা অ্যাপ। এই  অ্যাপ ব্যবহার করে আপনি স্থানীয় পরিবেশে আবহার পাশাপাশি আরও অনেক তথ্য পেয়ে যাবেন। একু ওয়েদার অ্যাপ এর মিনিট ফিচারের মাধ্যমে আবহাওয়ার পরিবর্তন জানতে পারবেন প্রত্যেক মিনিটে মিনিটে। এই ওয়েদারে বৃষ্টি, রোদ, বাতাস, ঘূর্ণিঝড়, সম্পর্কে বিস্তারিত সকল তথ্য আপনি জানতে পারবেন এই অ্যাপসের মাধ্যমে।  একু ওয়েদার অ্যাপ এ থাকার রিয়েল ফিল টেকনোলজির মাধ্যমে জানতে পারবেন আবহাওয়ার বর্তমান অবস্থা ও কতবার আবহাওয়া অনুভূত হচ্ছে এর পার্থক্য। একেবারে বলতে গেলে এই ওয়েদারে   অ্যাপটি ফিচারে ভরা। একু ওয়েদার অ্যাপ মোবাইলে  আবহাওয়া খবর আমরা জানতে পারব।

the weather chennal 

গুগল প্লে স্টোরে যতগুলো আবহার জানার অ্যাপস আছে তার মধ্যে সবথেকে বেশি রেটিং প্রাপ্ত অন্যান্য সকল ওয়েদার অ্যাপস থেকে এটি সেরা দ্য ওয়েদার চ্যানেল অ্যাপটি। এই অ্যাপের সাহায্যে লাইভ ব্রাদার অ্যাপস আপডেট এবং স্থায়ী আবহাওয়ার খবর আপনি জানতে পারবেন। এই অ্যাপের ওয়েদার রাডার আসন সম্ভব সম্ভব আবহাওয়ার সকল তথ্য জানতে পারবে। এছাড়া  জানতে পারবে বৃষ্টি সম্পর্কিত  তথ্য যা বিনা দেরিতে  রিয়েল  টাইম বৃষ্টি নোটিফিকেশন পেয়ে যাবে।

দা ওয়েদার চ্যানেল এই অ্যাপে নিউজ দেস্ক ফিচার  আছে  যার কারণে মোবাইল ফোনের হোমস্ক্রিন থেকে আবহাওয়া সম্পর্কে জানতে পারবেন।  মোবাইল আবহাওয়া খবর জানার সেরা উপায়টি।

yahho weather

ইয়াহু ওয়েদার হচ্ছে একটা পরিষ্কার আবহাওয়া দেখার অ্যাপ্লিকেশন ।এই অ্যাপস এর মাধ্যমে আপনি খুব সহজে সুন্দরভাবে আবহাওয়ার খবর জেনে নিতে পারবেন। অন্যান্য গুলির মত অপেশাদার ফিচার রয়েছে। তবে যা, আবহাওয়া খবর জানার জন্য এই অ্যাপটি খুবই খুবই কার্যকরী। ইয়াহু ওয়েদার অ্যাপটি ব্যবহার করার কারণে জানতে পারবেন বাতাসের চাপ আর্দ্রতা এবং গতি ইত্যাদি সম্পর্কে। আরো জানতে এনিমেটেড সূর্যোদয় এবং সূর্যাস্তের সব তথ্য। পেয়ে যাবে টকব্যাক সাপোর্টেড। এটিও হচ্ছে মোবাইল আবহাওয়া খবর জানার সেরা উপায়।

windy

বর্তমান সময়ে আবহাওয়ার খবর দেখার জন্য অ্যাপ গুলির মধ্যে থেকে উইন অনেক বেশি জনপ্রিয়তা লাভ করেছে। এই অ্যাপ  এ আছে অসংখ্য  প্রয়োজনীয়  ও অসাধারণ ফিচার। এতে আরো আছে চল্লিশটির ও বেশি আবহাওয়া ম্যাপ, স্যাটেলাইট ও ডপলার রডের মত সব ফিচারস। এই অ্যাপের যুক্ত করেছে 50 হাজারেরও বেশি ইয়ারপোর্ট ডাটা । আপনার অনেক কাজ  আসতে পারি। স্মার্টফোনে আবহাওয়া দেখার ব্যবহার প্রতিটি অ্যাপ ডাউন লিনক লিংক আমি নিছে দিয়ে ডিএসই। যাতে করে আপনি সহজে অ্যাপ গুলো ডাউনলোড করে নিতে পারেন।

তো আজকের এই আর্টিকেল থেকে আমরা জানলাম মোবাইলে আবহাওয়ার খবর জানার অ্যাপস গুলো সম্পর্কে। এছাড়া আপনি বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট বা তাদের ফেসবুক পেজের মাধ্যমে আবহাওয়ার সর্বশেষ খবর জানতে পারেন। তবে আমরা যে আর্টিকেলটিতে অ্যাপস গুলোর কথা বলেছি সেগুলো আপনারা ট্রাই করে দেখতে পারেন। আমরা মোবাইলে আবহাওয়া খবর অ্যাপস গুলো নাম এবং তাদের বিস্তারিত সম্পর্কে এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করেছি এবং আপনারা এই আর্টিকেলটি পড়ে ওয়েদার সম্পর্কে অ্যাপস গুলোর মাধ্যমে জানতে পারেন। 


Md:Aklacur Rahaman

মোঃএখলাছুর রহমান,আমি উত্তরা টাউন ইউনিভার্সিটি কলেজে পলিটিক্যাল সাইন্স ডিপার্টমেন্টে অধ্যায়নরত আছি,আমি sorolmanus.com ওয়েবসাইটে লেখালেখি করে থাকি।আমার ব্যক্তিগত arnilofficial.com একটি তথ্যমূলক ব্লগ ওয়েবসাইটে প্রতিনিয়ত লেখালেখি করে থাকি।টেকনোলজির প্রতি আমি পাগল।বই পড়তে আমার ভালো লাগে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads