স্যামসাং মোবাইল Price in Bangladesh

স্যামসাং মোবাইল Price in Bangladesh

স্যামসাং মোবাইল Price in Bangladesh 

বর্তমান বিশ্বে মোবাইল ফোন নেই এমন মানুষ পাওয়া দুঃসাধ্য । বিশ্বের প্রতিটি মানুষের কাছেই এখন অন্তত একটি করে উন্নত রয়েছেই।  স্মার্টফোন  ও এখন প্রায় সবার কাছেই। ।  স্মার্টফোনের মধ্যে বিশেষ বিশেষ কিছু গুণাবলীর থাকার কারণে স্মার্টফোন খুবই জনপ্রিয়তা লাভ করেছে এবং প্রায় সকলের কাছেই স্মার্টফোন রয়েছে।  বাজারে বিভিন্ন কোম্পানির বিভিন্ন ধরনের বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যায়।  এদের মধ্যে উল্লেখযোগ্য একটি নাম হচ্ছে স্যামসাং।  

স্যামসাং মোবাইল প্রতিষ্ঠান

স্যামসাং হচ্ছে স্মার্টফোনের বাজারে দক্ষিণ কোরিয়ার একটি প্রতিষ্ঠান।  স্যামসাং ইলেকট্রন ইলেকট্রনিক্স নির্মাতা নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং নামে সুপরিচিত।  ব্যবহারকারীর সংখ্যা বিচারে ও বর্তমান বাজারে স্যামসাং ব্যবহারকারীর সংখ্যা অনেক।  যেহেতু  স্যামসাং মোবাইলের দাম খুবই হাতের নাগালে এবং এদের বিচার অনেক ভালো হওয়ার কারণে ভালো ইউজার এক্সপেরিয়েন্স আসে এবং স্যামসাং আমাদের দেশে বেশ জনপ্রিয়তা লাভ করেছে।  

যেহেতু আজকে আর্টিকেল এর বিষয় হচ্ছে স্যামসাং মোবাইল ফোন তাই আমি এই আর্টিকেলের স্যামসাং মোবাইল ফোনের বিশেষ কিছু বৈশিষ্ট্য নিয়ে কথা বলবো যেন আপনারা স্যামসাং মোবাইল কেনার আগে সতর্ক থাকতে পারেন এবং কেন স্যামসাং ফোন এত জনপ্রিয়তা লাভ করেছে এবং আপনি স্যামসাং ফোন ব্যবহার করবেন সে সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন। 

স্যামসাং ফোনের এক্সেসরিজ

যেহেতু স্যামসাং মোবাইল নিয়ে কথা বলছি তাই স্যামসাং মোবাইলের অ্যাক্সেসরিজ নিয়ে কথা বলা খুবই জরুরী মনে করছে।  নিচে কিছু স্যামসাং মোবাইল এক্সেসরিজ এর কার্যকারিতা এবং বাজারদর নিয়ে আলোচনা করা হলো। 

স্যামসাং মোবাইলের হেডফোন

অন্য ফোনের খুব ভালো হয় না।  কিন্তু এদিক দিয়ে স্যামসাং মোবাইল অন্য রকম সুবিধা দিয়েছে।  স্যামসাং মোবাইল ফোন যত কম দামে কেনা হোক না কেন স্যামসাং এর সকল ফোনের সাথে হেডফোন আপনাকে দেয়া হবে তা খুব ভালো মানের এবং মানসম্মত। 

স্যামসাং মোবাইলের ব্যাটারি

 স্যামসাং মোবাইল ফোনের   ব্যাটারি খুব ভালো ব্যাকআপ দেয়া থাকে।  এছাড়াও স্যামসাং মোবাইল ফোনের ব্যাটারি বাংলাদেশের যেকোনো মোবাইলের দোকানে পাওয়া যায়।  তাই যদি কোন কারণে আপনার স্যামসাংয়ের মোবাইল ব্যাটারি পরিবর্তন করার প্রয়োজন পড়ে আপনি বাংলাদেশের যে কোন মোবাইল রিপেয়ার করে এরকম দোকানে গেলেই আপনি স্যামসাং ফোনের ব্যাটারি পেয়ে যাবেন।  

স্যামসাং মোবাইল এর দাম

স্যামসাং মোবাইলের দাম সর্বনিম্ন 2150 টাকা থেকে নিয়ে আপনি লাখের উপর পর্যন্ত স্যামসাং মোবাইল কিনতে পারবেন।  যেহেতু স্যামসাং এর অনেকগুলো ভার্সন বাজারে আছে এবং সবগুলো মোবাইলের ভার্সন এর দাম বলা যায়না তাই কিছু জনপ্রিয় স্যামসাং মোবাইল এর দাম আমরা নিচে উল্লেখ করছি। 

স্যামসাং গ্যালাক্সি A03 Core

স্যামসাং গ্যালাক্সি মোবাইল ফোনটি আপনারা 9699 টাকায় যেকোনো স্যামসাংয়ের মোবাইল শোরুম থেকে কিনতে পারবেন।  এই ফোনের সামনে রয়েছে 8 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা এবং পিছনে রয়েছে 13 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।  স্যামসাং মোবাইলের সেফটির হচ্ছে 2 জিবি এবং ওরম হচ্ছে 32gb।  এছাড়া ব্যাটারি রয়েছে 5 হাজার মিলিয়াম্পেরে এবং ডিসপ্লে রয়েছে 6। 5 ইঞ্চি। 

স্যামসাং গ্যালাক্সি A03s

স্যামসাং মোবাইল কোম্পানির এই ফোনটি আপনারা কিনতে পারবেন 13 হাজার 499 টাকায় যেকোনো স্যামসাংয়ের মোবাইল শোরুম থেকে।    এই স্যামসাং মোবাইলের ক্যামেরা হচ্ছে 5 মেগাপিক্সেল পেছনে 13 প্লাস 2 প্লাস 2 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।  এরাম হচ্ছে 4gb এবং রম 64gb।  5000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি সংযুক্ত করা হয়েছে এবং ডিসপ্লে হয়েছে 6.5 ইঞ্চি। 

স্যামসাং গ্যালাক্সি F22

স্যামসাং মোবাইল কোম্পানির এই সেফটি আপনারা পাচ্ছেন হাজার 19999 টাকায় স্যামসাং এর যেকোনো মোবাইল ফোন কোম্পানির শোরুম এ। এই ফোনের সামনে রয়েছে 13 মেগাপিক্সেল এর এবং পিছনে রয়েছে 48+8+2+2 মেগা পিক্সেল এর ক্যামেরা।  স্যামসাং মোবাইলের আর রেম 6gb রম 128gb। 

স্যামসাং মোবাইল টি তে ব্যবহার করা হয়েছে 6 হাজার মিলি এম্পিয়ার এর ব্যাটারি এবং ডিসপ্লে হচ্ছে 6.4 ইঞ্চি। 

স্যামসাং গ্যালাক্সি M32

স্যামসাংয়ের এই মোবাইল টির দাম হচ্ছে 22 হাজার 999 টাকা।  এর ক্যামেরা হচ্ছে 20 মেগাপিক্সেল সামনে এবং64+8+2+2 মেগা পিক্সেল এর ক্যামেরা রয়েছে পিছনে।  রাম হচ্ছে 6gb রম হচ্ছে 164 জিবি।  স্যামসাং মোবাইল 6000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে এবং হচ্ছে 6.4 ইঞ্চি। 

স্যামসাং গ্যালাক্সি S21 আল্ট্রা

2021 সালের স্যামসাং মোবাইল কোম্পানি এই ফোনটি বাংলাদেশের লঞ্চ করে।  সুদের নামে নয় এই মোবাইল ফোনটি কাজেও ভালো পারফর্মেন্স প্রদান করেছে।  এই  সিরিজের আরো কিছু মোবাইল ফোন বাংলাদেশ স্যামসাং মোবাইল কোম্পানি লঞ্চ করেছে এবং সেগুলো দেখতে প্রায় একই রকম। 

এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে 6.8 ইঞ্চি ডিসপ্লে এবং  প্রসেসর হচ্ছে এক্সিনোস 2100। 

ফোনটিতে রয়েছে 12 জিবি এবং  256gb  স্টরেস ব্যবহার করা হয়েছে।  মোবাইলের ব্যাক ক্যামেরা হচ্ছে 108 মেগাপিক্সেল ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হচ্ছে 40 মেগা পিক্সেল এর ক্যামেরা।  মোবাইলটিতে ব্যাটারি ইউজ করা হয়েছে 5 হাজার মিলিঅ্যাম্পিয়ার।  এই মোবাইল ফোনটির দাম হচ্ছে139999 বাংলাদেশি টাকা।  স্যামসাং মোবাইল কোম্পানির যেকোনো গ্যালারিতে গেলে আপনি এই ফোনটি কিনে নিতে পারেন।  

ফোল্ডেবল স্যামসাং মোবাইল

ফোল্ডেবল মোবাইল গুলোর মধ্যে স্যামসাংয়ের ফোল্ডেবল মোবাইল গুরু অনেক জনপ্রিয়তা লাভ করেছে।  স্যামসাং কোম্পানির তৃতীয় ফোল্ডেবল মোবাইল বর্তমানে বাংলাদেশে পাওয়া যাচ্ছে।  যার  ডিসপ্লে হচ্ছে 7.6 ইঞ্চি।  হোল্ড করে এই ফোনটি খুব সুন্দর ভাবে ব্যবহার করা যায়।  স্যামসাং গ্যালাক্সি জি ফোল্ড ৩ ৫জি এর  বৈশিষ্ট্য গুলো হচ্ছে,

  • প্রসেসর -স্ন্যাপড্রাগন 888
  •  ডিসপ্লে- 7.6 ইঞ্চি
  •  রাম- 12 জিবি
  •  স্টোরেজঃ- 256gb
  •  ব্যাক ক্যামেরা- 12 মেগাপিক্সেল  কোয়াদ ক্যামেরা
  •  আন্ডার ডিসপ্লে- 4 মেগা পিক্সেল ক্যামেরা
  •  ফ্রন্ট ক্যামেরা- 10 মেগাপিক্সেল ক্যামেরা
  •  ব্যাটারি-4400 মিলি অ্যাম্পিয়ার

স্যামসাং গ্যালাক্সি জি ফোল্ড35  জি এর দাম: এই মোবাইল ফোনের দাম হচ্ছে184999 টাকা

স্যামসাং মোবাইলের নতুন মডেল

এ পর্যন্ত স্যামসাং মোবাইল কোম্পানি তাদের শত শত মডেলের স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে।  কিন্তু ধীরে ধীরে যতগুলো কোম্পানি তাদের স্মার্টফোন বাজারে নিয়ে আসছে ততই তাদের গুণগতমাননিয়ে প্রতিযোগিতা তৈরি হচ্ছে।  তাই মানুষের চাহিদা বিবেচনায় রেখে স্যামসাং বাজারে প্রতিনিয়ত নতুন নতুন মোবাইল ফোন নিয়ে আসছে।  

অল্প দামের মধ্যে স্যামসাংয়ের স্মার্ট ফোন

স্যামসাং গ্যালাক্সি A22 মোবাইল ফোনটি মোটামুটি কম দামের মধ্যে রয়েছে।  এই মোবাইল ফোনটির দাম হচ্ছে মাত্র 20 হাজার 999 টাকা।  এই ফোনটিতে 6.4 ইঞ্চি এর ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। মোবাইলের প্রসেসর হচ্ছে মিডিয়াটেক হেলিও g 80। 

মোবাইলটি রেম হচ্ছে 6 জিবি এবং স্টোরেজঃ 128gb।  এই মোবাইলটিতে 48 মেগাপিক্সেল এর    ব্যাক ক্যামেরা ব্যবহার করা হয়েছে।  মোবাইলটিতে ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে 13 মেগাপিক্সেল এবং ব্যাটারি রয়েছে 5000 মিলি এম্পিয়ারের। 

এছাড়া গ্যালাক্সি F22 মোবাইলের দাম মোটামুটি কম

এই মোবাইল ফোনের দাম হচ্ছে 19999 টাকা মাত্র।  6 জিবি রেম এর এই মোবাইলটিতে স্টোরিজ ব্যবহার করা হয়েছে 128gb।  প্রসেসর হচ্ছে মিডিয়াটেক হেলিও  জি80।  ব্যাক ক্যামেরা রয়েছে 48 মেগাপিক্সেল এর এবং ফ্রন্ট ক্যামেরা হচ্ছে 13 মেগাপিক্সেল এর। মোবাইলটিতে 6000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ইউজ করা হয়েছে। 

স্যামসাং মোবাইল সম্পর্কে সর্বশেষ

আসলে স্যামসাং মোবাইল কোম্পানি প্রতিনিয়ত ও তাদের মোবাইল ফোনের উত্তরোত্তর উন্নতি করে যাচ্ছে বাজারের সাথে সঙ্গতি রেখে।  তাই প্রতি মুহূর্তে মোবাইল এর দাম সহ মোবাইল এর ফিচার প্রতিনিয়ত পরিবর্তনশীল।  আপনি স্যামসাং মোবাইল কিনতে যাবেন সেই মুহূর্তে স্যামসাং এর ফিচারগুলো দেখে গেলে এবং দাম গুলো দেখে গেলে হয়তো আপনার কিন্তু সুবিধা হতে পারে।  অথবা যদি আপনি আগে থেকে স্যামসাংয়ের মোবাইল গুলো সম্পর্কে ভাল ধারণা রাখেন তাহলে দোকানে গিয়ে আপনাকে সময় নষ্ট করতে হবে না আপনি একটা নির্দিষ্ট পছন্দ নিয়ে দোকানে গিয়ে শুধু টাকা দিয়ে মোবাইল ফোনটি নিয়ে আসতে পারবেন।  

Md.Mahmud

আমার নাম মোঃ মাহমুদুল হাসান বাবু । আমি পদার্থবিজ্ঞান বিষয়ে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেছি। এবং ইনফরমেশন টেকনোলজি বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেছি । আমি বিজ্ঞান এবং টেকনোলজি নিয়ে কাজ করতে পছন্দ করি । আমি আমার কাজের ফাঁকে ফ্রিল্যান্সিং ব্লগে লেখালেখি করি। 01921822498

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads