ঠোঁট গোলাপি হওয়ার সহজ উপায়

 
ঠোঁট গোলাপি হওয়ার সহজ উপায়

ঠোঁট গোলাপি হওয়ার সহজ উপায়

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করুন ঠোঁট গোলাপি হওয়ার সহজ উপায় সম্পর্কে।  নরম তুলতুলে গোলাপি ঠোঁট যদি পেতে চাও তাহলে জেনে নিন ঠোট গোলাপি করার সহজ উপায় সম্পর্কে। যদি কালচে হয়, আর গোলাপি লিপস্টিক বা গ্লস যদি নেহাতই বেমানান দেখায়, কী করবেন তা হলে? দুশ্চিন্তা করবেন না!

তাহলে জেনে নিন ঠোঁট গোলাপি হওয়ার সহজ উপায় সম্পর্কে।

গোলাপের নির্যাসঃ

গোলাপি ঠোঁট পেতে বেছে নিন গোলাপকেই! এক বোতল গোলাপ জলে অল্প মধু মেশান। তারপর সেই মিশ্রণটা দিয়ে রোজ কোমলভাবে ঠোঁট স্ক্রাব করুন আর দেখুন আপনার কালচে ঠোঁট কীভাবে ধীরে ধীরে গোলাপি হয়ে ওঠে!

গোলাপ ব্যবহার করার আর একটি পদ্ধতি আছে। অল্প দুধে গোলাপের পাপড়ি ভিজিয়ে রাখুন, তারপর বেটে নিন। এই বাটায় কয়েক ফোঁটা মধু যোগ করুন, তাতে কার্যকারিতা বাড়বে। রাতে ঘুমোতে যাওয়ার আগে ঠোঁটে লাগিয়ে নিন আর ভোরে পেয়ে যান তুলতুলে নরম গোলাপি ঠোঁট!

গোলাপি ঠোঁট পেতে বেছে নিন গোলাপকেই! এক বোতল গোলাপ জলে অল্প মধু মেশান। তারপর সেই মিশ্রণটা দিয়ে রোজ কোমলভাবে ঠোঁট স্ক্রাব করুন আর দেখুন আপনার কালচে ঠোঁট কীভাবে ধীরে ধীরে গোলাপি হয়ে ওঠে!

পাতিলেবুর রসঃ

ত্বকের দাগছোপ, ব্রণর কালো দাগ কমাতে পাতিলেবুর রসের জুড়ি নেই, এ কথা তো অনেকেই জানেন! কিন্তু জানেন কি, ত্বকের রং হালকা করতেও লেবুর রস দারুণ কার্যকর এবং ঠোঁটের কালোভাব দূর করতে নিমেষে কাজ করে! একটা পাতিলেবু থেকে রস নিংড়ে বের করে নিন। রাতে ঘুমোতে যাওয়ার আগে ঠোঁটে লাগিয়ে নিন। নিয়মিত করলে শিগগিরই তফাত বুঝতে পারবেন।

চিনিঃ

সাধারণ  চিনি রান্নার কাজে ব্যবহার করা হয়। বিভিন্ন মিষ্টান্ন জাতীয় খাবার তৈরি করা হয় ফাস্ট ফুড আইটেমের খাবার তৈরি করা হয় চিনি দিয়ে ইত্যাদি। ঘরোয়া পদ্ধতি অবলম্বন করে চিনি দিয়ে আপনি আপনার ঠোঁটের গোলাপী রং করতে পারবেন। ঠোঁট গোলাপি হওয়ার সহজ উপায় হচ্ছে চিনি। গল্প উপায় সহজ পদ্ধতিতে আপনি ঠোঁট গোলাপি হওয়ার সহজ উপায় জেনে নিন চিনি মাধ্যমিক।

ঠোঁটের কালচে দাগ দূর করার জন্য তিনি খুবই কার্যকরী। 2 চা চামচ চিনি নিয়ে এর সঙ্গে অল্প পরিমাণে পানি মিশিয়ে তারপর একটি পেস্ট তৈরি করে নিন। এর সঙ্গে লেবুর রস ও মধু মিশিয়ে নিতে পারেন। এরপর ঠোঁটে লাগিয়ে রাখুন এই মিশ্রণটি। অল্প কিছুদিনের মধ্যে তারপর ধুয়ে ফেলুন।

 বেদেনাঃ

আদর্শ ফল হিসাবে বেদেনা সকালের মজাদার একটি নাস্তা। ঘরোয়া পদ্ধতি অবলম্বন করে বেদনা দিয়ে আপনি আপনার কালচে ঠোট গোলাপি করতে পারবেন। বেদনা আপনার ঠোঁটের পুষ্টি যোগাবে।  পরিমাণমতো বেদনা নিয়ে   ভালো করে পেস্ট করে নিন এর সঙ্গে গোলাপজল দুধের সর এই উপকরণ গুলো দিয়ে একটি মিশ্রণ তৈরী করে নিন। তারপর এই মিশ্রণটি ঠোঁটে লাগিয়ে রাখুন।

বিটের রসঃ

ঠোঁটের কালচে দাগ দূর করার জন্য বিটের রস খুবই কার্যকরী। বিটের রস ঠোঁট গোলাপি হওয়ার সহজ উপায় কাজ করে। যখন আপনি একদম ফ্রি থাকবেন ঠিক ওই মুহূর্তে বিট কেটে একটা টুকরো বের করে ফ্রিজে রেখে দিন। যেই সময়টুকু আমরা মোবাইল কম্পিউটার টিভি ল্যাপটপ এসব দেখে থাকি ঠিক সেইসময় আপনি বিটের রস ঠোঁটে লাগে দেখুন। 20 মিনিট রেখে তারপর ধুয়ে ফেলুন।

বেরিঃ

পেট্রোলিয়াম জেলির সঙ্গে র‍্যাস্পবেরি বা স্ট্রবেরির রস মিশিয়ে ঠোঁটে লাগাতে পারে। ঠোঁটের কালোভাব হালকা করতে এটি অত্যন্ত ভালো প্রাকৃতিক সমাধান। একটা কথা মনে রাখবেন। প্রাকৃতিক সমাধান তো আছেই, তার পাশাপাশি ঠোঁটের রং কালো হয়ে যাওয়া আটকাতে আরও কিছু পদক্ষেপ করতে পারেন আপনি। আমাদের পরামর্শ শুনতে চান? ঠোঁটে লাগিয়ে নিন ল্যাকমে লিপ লাভ/ Lakmé Lip Love। এর গ্লসি ফিনিশ আর এসপিএফ দিনভর আপনার ঠোঁটকে আকর্ষণীয় ও সুরক্ষিত রাখবে।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads