টিকটক থেকে টাকা ইনকাম

টিকটক থেকে টাকা ইনকাম

টিকটক থেকে টাকা ইনকাম

আজকে আমি টিকটক সম্বন্ধে আলোচনা করছি। আর এর জন্য অনেকে আমার উপর অনেক বেশি রাগান্বিত কেন আমি টিকটক নিয়ে আলোচনা করছি। এবং আমি জানি যে অনেকে বলবে কেন আমি টিকটক নিয়ে আলোচনা করছি। কারণ টিকটক একেবারে ভালো কোন প্লাটফর্ম না আবার টিকটক যে একেবারেই খারাপ কোন প্ল্যাটফর্ম সেটাও না। টিকটকের ব্যাপক অপকারিতা আছে। এবং এর মধ্য দিয়ে মানসিক প্রতিবন্ধকতার বিরল উদাহরণ পাওয়া যায়। তবে আজকে আমরা টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে জানব। কিভাবে টিকটক থেকে টাকা ইনকাম করা যায়, এ বিষয়টি নিয়ে খুঁটিনাটি আলোচনা করব। 

টিকটক থেকে টাকা ইনকাম করা যায় কিভাবে

টিকটক থেকে ইনকাম করার অসংখ্য উপায় রয়েছে। টিকটক একাউন্টে ভালো ফলোয়ার থাকলে তার বিক্রি করে আয় করা যায়। উদ্যোক্তা হয় অথবা built-in মনিটাইজেশন থেকে আয় করা সম্ভব। তাছাড়া নতুন টিকটক স্পন্সার থেকে ইনকাম তো আছেই। টিকটক একটি বহুল জনপ্রিয় প্ল্যাটফর্ম। আর আজকের দুনিয়ায় সবাই সেলিব্রিটি হতে চায় বা ভাইরাল হতে চাই। এই সস্তা ভাইরাল হওয়ার জন্য টিক্তক একটি খুব সহজ মাধ্যম যাতে করে আপনি চাইলেই একটু ভঙ্গির মাধ্যমে নিজেকে ভাইরাল করতে পারবেন এর জন্য প্রতিনিয়ত। এর অনেক বেশি ফলোয়ার ফ্যান পেজ আছে। তাই টিকটক থেকে কিভাবে টাকা ইনকাম হয় এ ব্যাপারে খোলাসা আলোচনা করব। কারো যদি এই ব্যাপারে কৌতুহল থেকে থাকে তাহলে আজকে আপনার কৌতুহল পূরণ হয়ে যাবে।

টিকটক প্ল্যাটফর্ম কেন জনপ্রিয়

প্রথমত, টিকটকের মানুষের প্রচুর ইন্টারেস্ট বা আগ্রহ আছে। অর্থাৎ এখানকার সময়ের ছোট-বড় টিনেজার বৃদ্ধ মোটামুটি সকল স্তরের মানুষ আকৃষ্ট।আর কনটেন্টগুলো কন্টেন ক্রিয়ার ক্রিকেটাররা এমনভাবে উপস্থাপন করছে যা দেখলে একটার পর একটা চলে আসে এবং দেখতে ভালো লাগে এবং মানুষকে আকৃষ্ট করে অনেক সময় এই টিকটক মানুষের কাছে বা ইউজারদের কাছে নেশার মতো হয়ে যায়।

আর অবশ্যই টিকটকের ভিডিও গুলো কাউকে আকৃষ্ট করার জন্য খুব কার্যকারী। এই ভিডিওগুলো সময় পাঁচ মিনিটের বেশি হয় না। যার কারণে মানুষের আগ্রহ সহজেই হারায় না। প্রথমত যে কন্টেন্ট তৈরি করে, সে রীতিমত পাগল করার মত উপায়। ধরুন আপনি আজকে একটি শর্ট ভিডিও তৈরি করে টিক টকে পাবলিক করলেন। তাহলে রীতিমতো ভালো ভিউ পাবেন। এবং প্রতিনিয়ত পাবলিশ করলে হয়তো কোনো একটি ভিডিও তাড়াতাড়ি ভাইরাল হয়ে যেতে পারে। ঠিক এই ব্যাপার ইনস্টাগ্রামেও কিছু বছর পূর্বে হতো। কিন্তু বর্তমান ইনস্টাগ্রামের অনেক বেশি কদর বেড়ে গেছে এবং সেখানে ফলোয়ার পাওয়া বর্তমানে কঠিন।

 টিকটক থেকে টাকা ইনকাম ও সেলিব্রিটি হতে আগ্রহী কারা

 সাধারণ লোকেরা আগ্রহী হচ্ছে। বিশেষ করে যারা টিনেজার অথবা কিশোর বয়সে আছে তাদের জন্য ব্যাপারটি সত্যি। কিশোর-কিশোরীদের প্রতি বেশি আকৃষ্ট। আপনি পুরো পৃথিবীর একটি সামগ্রিক চিত্র দেখেন টিনএজারদের আগ্রহ টিকটকের মত প্ল্যাটফর্মগুলোতে খুব বেশি। কারণ এখন সবাই চায় রীতিমতো হাজার হাজার লাখ লাখ ফলোয়ার পেতে। টিকটক আপনাকে সহজেই ছোটখাটো সেলিব্রেটি করে দিতে পারে। এছাড়া অনেকেই মনে করেন ইনস্টাগ্রামে অসংখ্য ফলোয়ারের প্রয়োজন টাকা আয় করার জন্য যারা টিকটকের করতে আসে তারা মনে করে টিক টক এ ভালোমতো ভিউ পাওয়া গেলেই রীতিমত ইনকাম শুরু হয়ে যাবে। ব্যাপারটা সেরকম না। আপনি যত বেশি ফলোয়ার করুন না কেন টিকটক থেকে লোক মেদিয়াম ইনকাম পাবেন।

ইনস্টাগ্রাম  বনাম টিক টক ইনকাম পদ্ধতির তুলনা

আর অনেকেই ভাবে ইনস্টাগ্রামে স্পন্সর কন্টাক্ট মার্কেটিং অনেক বেশি ঝামেলায় পড়তে হয়। কিন্তু ইনস্টাগ্রামে বিপরীতটা হয়। এবং সেখান থেকেই মূলত ইনকাম করতে। অথচ যদি ইনস্টাগ্রামের দিকে তাকাই। তাহলে এটি এমন একটি মারকেটিং টুল। বেশিরভাগ ব্যবসায়ের জন্য প্রযোজ্য। আর ইনস্টাগ্রামে কিন্তু এত বেশি ফলোয়ার এর প্রয়োজন নেই। আপনার এমন সব ফলোয়ারের প্রয়োজন তারা আপনার সাথে engaged,টিকটকের রীতিমতো সস্তা বিনোদন দিয়ে ভিডিও বানিয়ে ভাইরাল হওয়া সম্ভব।কিন্তু ইনস্টাগ্রাম এর ব্যাপারটা সম্পূর্ণ বিপরীত। ইনস্টাগ্রামে কয়েক বছর লেগে থেকে আপনি নিজের মত মত ফলোয়ার পাবেন। টিকটকের সেরা সস্তা বিনোদনের মধ্যে পাওয়া যায়।আর এমন অনেকেই আছে যারা টিকটকের প্রবেশ করেছে টাকা আয় করার লোভেই। যাইহোক টিকটক প্লাটফরমটি আমার ভাষ্যমতে ইনস্টাগ্রাম থেকে খুব দ্রুতই শক্তিশালী হয়ে যাবে। পাশাপাশি ইউজারের পরিমাণ দেখে মনে হচ্ছে খুব বড় একটি প্ল্যাটফর্ম হয়ে গেছে। এবং টিকটক থেকে কিভাবে টাকা আয় হয় টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় তার সম্বন্ধে আমাদের আজকের এই ব্লগ। কাজে দেরি না করে চলুন শুরু করছি।

টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় সমূহ

টিকটক একাউন্ট উন্নত করুন এবং বিক্রি করুন। টিকটক থেকে ইনকাম করার সবচেয়ে ভালো উপায় হলো রীতিমতো কতগুলো অ্যাকাউন্ট তৈরি করুন। একটি একাউন্টের সাথে আরেকটা অ্যাকাউন্টের লিঙ্ক করে দেন। যাতে একজন ফলোয়ার আপনার একটি একাউন্টে যখন ভিউ করে পাশাপাশি অন্য একটি একাউন্টের প্রমোট করুন। আর এর মাধ্যমে ওই অ্যাকাউন্টে ও নিজেদের ফলোয়ারদের কে টেনে নিন। পরিশেষে অনেকগুলো একাউন্ট ব্যবহার করে সেগুলোতে ফলোয়ার জোগাড় করুন। এখন একাউন্ট ফলো খুব সহজে বিক্রি করতে পারবেন। আর টিক টক একাউন্ট যেখানে ফলোয়ার আছে ভিউ বেশি হয় সেগুলো বিক্রি করা সহজ।টিকটক থেকে টাকা ইনকাম। 

আর সেগুলো ক্রয় করার জন্য যথেষ্ট মানুষ আছে। বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান আছে। যারা খুব বেশি পরিমাণ ফলোয়ারের টিকটক একাউন্ট ব্যবহার করতে চায়। অর্থাৎ এই পদ্ধতিতে ই-কমার্স কিংবা প্রোডাক্ট স্পেস সেক্টরে খুব সহজ ভাবে ব্যবহার করা সম্ভব। সম্পূর্ণ ইনস্টাগ্রাম একাউন্ট এর মতই আপনি নিজের টিকটক একাউন্ট এর যেকোনো একটি সিলেক্ট করুন। সে নিজের উপর যথারীতি ভিডিও তৈরি করুন।আর আমরা জানি টিক টক এ আসলেই ইন্টারটেইনমেন্ট করার মত অনেক নিস আছে।টিকটক থেকে টাকা ইনকাম

কোন একটি ব্যবসায় প্রতিষ্ঠানের কাছে আপনার অ্যাকাউন্ট নিশ্চয় ভালো হবে। সাথে ফলোয়ারদের সাথে সাইটের ইনভেসমেন্ট যত বেশি হবে একাউন্ট এর মূল্য তত বেশি হবে। ফুড এন্ড হবি নিচের ভিডিওতে ও বিভিন্ন প্রোডাক্ট এর ব্যবহারও নিয়ে আসতে পারেন। এবং সেগুলোতে বিভিন্ন ব্যবসায়িক পণ্যের প্রমোট হয়ে যায়।

 এমন অসংখ্য লোক আছে যারা টিকটক একাউন্ট তৈরি করছে। টিকটক একাউন্ট গুলোকে উন্নত করছে। ভালো ফলোয়ার এবং সেগুলো পরিশেষে বিক্রি করে দিচ্ছে। আর এভাবে তারা অনেক সহজেই ইনকাম করতে পারতে, টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় আসলে অনেক রয়েছে যা আমরা এর আগে জানতাম না। আর এভাবে সে সহজে ইনকাম করতে পারছে তো বটেই।

 ধরুন যদি নিজের অসংখ্য ফলোয়ার থাকে। ওই অ্যাকাউন্ট একটি ব্র্যান্ডের কাছে বিক্রি করলে ওই প্রোডাক্ট গন টি বেশ উপকৃত হবে।

তার কারণ তারা চাইলে এই অ্যাকাউন্ট ব্যবহার করে উপযুক্ত নিস অনুযায়ী নিজেদের প্রোডাক্ট প্রমোট করতে পারবে।

নিশ্চয়ই জানেন টিকটক ভিডিও অনেকেই প্রোডাক্ট বিক্রি করে

লাইভ স্ট্রিম এর মধ্য দিয়ে তাদের প্রোডাক্ট লঞ্চ করে এবং সেগুলো প্রমোট করে। আপনার চাইলে প্রোডাক্ট এর লিঙ্ক এড করতে পারেন অথবা, নিজেদের ওয়েবসাইট এড করতে পারেন।

জাতে করে ট্রাফিক সেখানে ড্রাইভ করতে পারে। টিকটক থেকে টাকা ইনকাম করার উপায়, যদি আপনি এমন ব্যক্তি হন যে টিক টক ব্যবহার করতে ভালোবাসেন। তাহলে অবশ্যই টিকটক করে যান। এবং সেখানে চাইবেন মানসম্মত কন্টেন্ট তৈরি করা। শর্ট কনটেন্ট এর মধ্য কিন্তু ভালো শিক্ষা দেয়া যায়। ভালো ভিডিও তৈরি করা যায়। যেগুলো সুস্থ বিনোদন দেয়। আর এর মাধ্যমে তাইলে নিজের একটি ব্র্যান্ড তৈরি করতে পারেন নিজের টিকটক একাউন্ট ব্যবহার করে ইনকাম করতে পারেন। কিভাবে টিকটক থেকে টাকা ইনকাম করা যায় টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় বা সহজ উপায়ে আরো অনেক রয়েছে যেগুলো  আলোচনা করা হবে ।

ডোনেশন  in built মনিটাইজেশন টিকটক থেকে টাকা ইনকাম করার উপায়

টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় হল ডোনেশন টিকটক থেকে আপনি লাইভে গিয়ে ডোনেশন সংগ্রহ করতে পারেন, নিজের ভিজিটর দের কাছ থেকে। যেমনটা 200 এর মত প্লাটফর্মে হয় আর কি। এটি হলো বিল্ট-ইন মনিটাইজেশন সুবিধা। একপ্রকার মনিটাইজেশন যেখানে আপনাকে আপনার অডিয়েন্সের টাকা ডোনেট করতে পারবে। যদি আপনি একজন টিকটক ইউজার হন তাহলে আপনি নিশ্চয়ই জানেন। নিজের প্রোফাইলে গিয়ে আপনি চাইলে পয়েন্ট কিনতে পারবেন প্রতি হাজার কয়েনের মূল্য দাঁড়ায় 1.39 ডলার।

এসব কয়েন দিয়ে কি হয়

আমি ধরে নিলাম, আপনার কোন ফেভারিট বা পছন্দের ক্রিয়েটর আছে। সেই টিকটক ক্রিকেটারকে আপনি ধন্যবাদ জানাতে চাচ্ছেন। স্টিকার পাঠাতে চাচ্ছে অথবা নিজের ফিল্মগুলো টিকটক একাউন্ট সেলিব্রিটির কাছে প্রকাশ করতে চাচ্ছেন। এর জন্য আপনাকে কোন স্টিকার টেক্সট নিতে হবে। আর এগুলো আপনি কয়েন এর মাধ্যমে ক্রয় করতে পারেন।

Md:Aklacur Rahaman

মোঃএখলাছুর রহমান,আমি উত্তরা টাউন ইউনিভার্সিটি কলেজে পলিটিক্যাল সাইন্স ডিপার্টমেন্টে অধ্যায়নরত আছি,আমি sorolmanus.com ওয়েবসাইটে লেখালেখি করে থাকি।আমার ব্যক্তিগত arnilofficial.com একটি তথ্যমূলক ব্লগ ওয়েবসাইটে প্রতিনিয়ত লেখালেখি করে থাকি।টেকনোলজির প্রতি আমি পাগল।বই পড়তে আমার ভালো লাগে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads