ঘরে বসে মোবাইলে আয়

ঘরে বসে মোবাইলে আয়

ঘরে বসে মোবাইলে আয়

তথ্য প্রযুক্তির উন্নতির ছোঁয়ার উপর স্মার্টফোনের সহজলভ্যতার কারণে বর্তমানে টাকা ইনকাম করা অনেকটা সহজ হয়ে দাঁড়িয়েছে। প্রতিযোগিতার বাজারে দেশি-বিদেশি মোবাইল কোম্পানিগুলো একে অন্যের সাথে নিজেদের অবস্থান টিকিয়ে রাখার জন্য স্বল্প দামে স্মার্টফোন প্রকাশ করছে। যার কারণে আপনি এখন মাত্র 5000 টাকা দিয়েই অথবা 10000 টাকার মধ্য ভালো ফিচার সমৃদ্ধ একটি স্মার্টফোন পেতে পারেন।

স্মার্টফোন ব্যবহারকারীর দিক দিয়ে বাংলাদেশের 40 শতাংশ মানুষ বর্তমানে স্মার্টফোন ব্যবহার করছে। 

সাধারণত আমরা গেম খেলা অথবা টিকটক ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক হোয়াটসঅ্যাপ টুইটার ইনস্টাগ্রাম এই মাধ্যম গুলো ব্যবহার করার ক্ষেত্রে স্মার্টফোনগুলো করে থাকি। কেমন হয় যদি আপনার এই স্মার্টফোন ব্যবহার করে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করা যায়।

ডিজিটাল বাংলাদেশে অনেক কিছু এখন ঘরে বসে সম্ভব তাই আমরা আজকে জেনে নেব ঘরে বসে মোবাইলে আয় কিভাবে করা যায়

স্মার্টফোনে এমন একটা জিনিস যার মাধ্যমে আমরা সারা বিশ্বকে হাতের মুঠোয় পেতে পারি। যেটাকে আইসিটির ভাষায় গ্লোবাল ভিলেজ বলে থাকি আমরা। আপনারা যারা অবসর সময় কাটাচ্ছেন ঘরে বসে থেকে কিছু না করে তাদের উদ্দেশ্যে আমাদের আজকের এই আর্টিকেলটি লেখা হয়েছে। আমরা এখানে আপনাদের দেখাতে চলেছি ঘরে বসে মোবাইলে আয় করার 10 টি সেরা উপায় বা কিছু অন্যতম উপায়।

আরো পড়ুনঃ ইমেইল আইডি খোলার নিয়ম

আমরা আপনাদের শতভাগ নিশ্চয়তা দিচ্ছি যে আমাদের দেওয়া তথ্যগুলো যদি আপনি অনুসরণ করেন তাহলে অবশ্যই ঘরে বসে মোবাইলে আয় করতে পারবেন। চলুন জেনে নেয়া যাক সেই গোপন পদ্ধতি গুলো যেগুলোর মাধ্যমে আপনারা ঘরে বসে মোবাইলে আয় করতে পারবেন।

এখন আর আপনাকে চাকরি খোঁজার জন্য অথবা কাজ করার জন্য বাইরে যাওয়ার কোনো প্রয়োজন নেই। ইন্টারনেটের এই যুগে বর্তমানে ঘরে বসে থেকে সকল কাজ সম্পাদন করা সম্ভব আপনার কাছে যদি একটি স্মার্টফোন থেকে থাকে এবং উক্ত ডিভাইসে যদি ইন্টারনেট কানেকশন থাকে তাহলে আপনি পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেকোন খবর প্রকাশ মুহূর্তের মধ্যেই করতে পারবেন।

ঘরে বসে মোবাইলে আয় করার সহজ উপায় বাংলাদেশ

ঘরে বসে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা হয় এই কথাটা আমরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও ব্লগ পোস্টে শুনে থাকি। কিন্তু এগুলো কতটুকু সত্য তা সম্পর্কে আমরা অবগত নই তাদের জন্য আমরা আজকের এই আর্টিকেলটি সাজিয়েছি যেখানে ঘরে বসে মোবাইলে ইনকাম করার উপায় কতটুকু সত্য তা বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

 অনলাইন থেকে ঘরে বসে মোবাইলে টাকা আয়

আলোচনায় আমরা আপনাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যেদিকগুলো অনলাইন থেকে মোবাইল ব্যবহার করে টাকা ইনকাম করার পদ্ধতি নিয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করেছি আপনাদের সাহায্য করার উদ্দেশ্যে আমরা এখানে বেশ কয়েকটি অনলাইন থেকে মোবাইলের মাধ্যমে টাকা ইনকাম করা যাবে তার উপায় উল্লেখ করা বা করব।

 ইউটিউব থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম

অনলাইন থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনাকে আমরা প্রথমেই বলতে চাই যে এটা থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে ধৈর্যশীল হতে হবে। আপনার হাতে যদি একটি এন্ড্রয়েড ফোন থাকে বা স্মার্টফোন থাকে সেটির মাধ্যমে আপনি ইউটিউবে একটি চ্যানেল ক্রিয়েট করতে পারবেন। সেই চ্যানেলের মাধ্যমে আপনি ঘরে বসে মোবাইলে আয় করতে পারবেন।

আরো পড়ুনঃ বিকাশের মাধ্যমে ট্রেনের টিকিট

আপনার তৈরি করা ইউটিউব চ্যানেলটি মাধ্যমে আপনি বিভিন্ন প্রকার ভিডিও বা আপনি যে টাইপের চ্যানেল ক্রিয়েট করবেন ইউটিউবে এই টাইপের ভিডিও আপলোড করতে হবে রেগুলার আপলোড করার পর আপনার চ্যানেলে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম কাউন্ট, হওয়ার পর আপনি ওই চ্যানেলটির মাধ্যমে গুগলের কাছে এডসেন্স এর জন্য আবেদন করতে পারবেন, বা গুগোল এর কিছু শর্ত আছে শর্তগুলো পূরণ করার পর গুগল আপনাকে এডসেন্স দিবে। যদি কোন প্রকার সমস্যা না হয়। সেই এডসেন্সের মাধ্যমে আপনারা ঘরে বসে মোবাইলে আয় করতে পারবেন আপনি যদি মনে করেন স্বল্প সময়ের মধ্যে অনেক টাকা ইনকাম করতে পারবেন তাহলে এই ধারণাটা সম্পূর্ণ ভুল ।আসুন আমরা জেনে নেই মোবাইলে টাকা আয় করার বেশকিছু অনলাইন টিক যেগুলো আমরা অনুসরণ করতে পারি।

ফেসবুক থেকে ঘরে বসে মোবাইলে আয়

ঘরে বসে আমরা ফেসবুক থেকে খুব সুন্দর একটি উপায় আয় করতে পারবো।আমরা প্রায় প্রত্যেকেই ফেসবুকে অনেক সময় ব্যয় করে থাকি। এই সময়ে আমরা কাজে লাগিয়ে ফেসবুক থেকে ঘরে বসে মোবাইলে আয় করতে পারবো। যদি ফেসবুকে আপনার একটি প্রোফাইল থাকে এবং সেই প্রোফাইল থেকে আপনি চাইলে একটি ফেসবুক পেজ ক্রিয়েট করতে পারবেন।
সেই পেজ থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন। পেজ প্রফেশনালি ক্রিয়েট করতে হবে করার পর ওই পেজে রেগুলার ভিডিও কনটেন্ট আপলোড দেয়া লাগবে, দেয়ার পর কিছুসংখ্যক ফলোয়ার এবং ওয়াশিং টাইম হওয়ার পর ফেসবুকের রুলস গুলো সম্পন্ন করার পর তবে আপনি ফেসবুক পেজ থেকে ঘরে বসে মোবাইলে আয় করতে পারবেন।ফলোয়ার ওয়ার্কিং টাইম কাউন্ট করার মাধ্যমে আপনারা গুগলে একটি এডসেন্স এর জন্য এপ্লাই করে এডসেন্স নিয়ে সেই ফেসবুক পেজ থেকে আপনারা চাইলে ঘরে বসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।বর্তমান সময়ে মোবাইল দিয়ে ঘরে বসে মোবাইলে আয় করার এটি একটি খুব সহজ মাধ্যম আপনারা চাইলেই যে কেউ এই মাধ্যমটি খুব সহজে কাজে লাগিয়ে ঘরে বসে মোবাইলে আয় করতে পারবেন ।

মোবাইল দিয়ে ফ্রীলান্সিং

অনেকেই মনে করেন যে ফ্রিল্যান্সিংয়ের ক্ষেত্রে আমাদের একটি কম্পিউটার জরুরী। তাদের উদ্দেশ্যে বলতে চাই ফ্রিল্যান্সিং করার জন্য আপনার একটি প্রাইভেট কম্পিউটার জরুরী কিন্তু কোন কারণে যদি আপনি তা সংগ্রহ করতে না পারেন তাহলে মোবাইল দিয়েও ফ্রিল্যান্সিং শুরু করা যায়।মোবাইল নিয়ে বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং করা সম্ভব তবে যে সকল ভারী কাজ রয়েছে যেমন গ্রাফিক ডিজাইন ওয়েব ডিজাইন ইত্যাদি কাজগুলো করা সম্ভব নয় তবে ফ্রীলান্সিং অনেক বড় হয় যদি আপনি অন্য গাড়ি গুলো বেছে নিতে পারেন।

মোবাইল দিয়ে ঘরে বসে মোবাইলে ডলার আয় করার সহজ উপায়

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করার ক্ষেত্রে আপনি সার্ভে করার অপশনটি বেছে নিতে পারেন। কেননা একটি জনপ্রিয় মাধ্যম এটি পাশাপাশি খুব সহজেই এই কাজটা পাওয়া যায়। যদি আপনি অনলাইনে অনেক বেশি একটিভ থাকেন তাহলে বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো সাথে যুক্ত হয়ে তাদের পণ্য উৎপাদন সম্পর্কের ভিডিও রিভিউ লিখে ডিজিটাল মার্কেটিং করতে পারেন।

আর্টিকেল রাইটিং

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার আরো একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে আর্টিকেল রাইটিং বা কনটেন্ট রাইটার হিসেবে নিয়োগপ্রাপ্ত। দেশি-বিদেশি অনেক ওয়েবসাইট রয়েছে যারা প্রতিনিয়ত বিভিন্ন ভাষায় বিভিন্ন ক্যাটাগরির আর্টিকেল পড়ে থাকেন। এক্ষেত্রে আপনার ভাষাটা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যদি আপনি বাংলা ভাষায় জ্ঞানী হয়ে থাকেন তাহলে বাংলা ভাষার আর্টিকেল লিখতে পারেন অন্যদিকে ইংরেজি ভাষায় ভালো দক্ষতা থাকলে আপনি ইংরেজিতে ইংরেজি ভাষাতে আর্টিকেল লিখতে পারেন। আর্টিকেল লিখে ইনকাম করাটা এখন অনেক সহজ যদি আপনার মাথায় বাড়তি কিছু নলেজ খাটান তাহলেই এই কাজটি খুব সহজেই করতে পারবেন। আপনি ভয়েস টাইপিং এর মাধ্যমে আর্টিকেল লিখতে পারেন আপনাকে হ্যান্ডরাইটিং করা থেকে সুবিধা দিবে খুব অল্প সময়ে আপনি চাইলে অনেক বেশি টাইপিং করতে পারবেন।

মোবাইলে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করার উপায়

 তাছাড়া বাংলাদেশের অনেক ওয়েবসাইট রয়েছে যেসকল ওয়েবসাইটের মাধ্যমে আর্টিকেল রাইটিং নিয়মিত করা হয় আপনি দেশি হোক আর বিদেশী যেকোনো একটি ওয়েবসাইটে প্রবেশ করে আপনার আর্টিকেল পাবলিশ করতে থাকুন আমরা আমার ধারণা করছি যে আপনি অতিশীঘ্রই সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

ইউটিউবে ভিডিও করে ও ইনকাম করা যায়

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে আমরা সকলেই কম বেশি জানি। তবে আমরা অনেকেই মনে করি যে ইউটিউব থেকে ভিডিও করে টাকা ইনকাম করার ক্ষেত্রে আমাদের একটি স্মার্টফোনের ফ্রি কম্পিউটার থাকা অত্যন্ত জরুরী। তবে আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করা সম্ভব এবং একটি ভালো কোয়ালিটির ভিডিও আপনার ইউটিউব চ্যানেলের প্রকাশের মাধ্যমে অতি স্বল্প সময়ের মধ্যেই  ইনকাম করা সম্ভব ঘরে বসে মোবাইলে আয় করার আরো অনেক সুন্দর সুন্দর উপায় বা মাধ্যম রয়েছে আপনারা চাইলেই বা লেগে থাকলে ঘরে বসে মোবাইলে আয় করা সম্ভব।

 এছাড়া আরো অনেকগুলো মাধ্যম রয়েছে ঘরে বসে মোবাইলে আয় করার আপনার ইচ্ছাশক্তি এবং আপনার পরিশ্রম এই ঘরে বসে মোবাইলে আয় করা ।

Md:Aklacur Rahaman

মোঃএখলাছুর রহমান,আমি উত্তরা টাউন ইউনিভার্সিটি কলেজে পলিটিক্যাল সাইন্স ডিপার্টমেন্টে অধ্যায়নরত আছি,আমি sorolmanus.com ওয়েবসাইটে লেখালেখি করে থাকি।আমার ব্যক্তিগত arnilofficial.com একটি তথ্যমূলক ব্লগ ওয়েবসাইটে প্রতিনিয়ত লেখালেখি করে থাকি।টেকনোলজির প্রতি আমি পাগল।বই পড়তে আমার ভালো লাগে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads