বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২

বাংলাদেশ বিমান টিকেটের দাম 2022

বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ 

যারা সবসময় বিমানে ভ্রমণ করে থাকেন এবং ভ্রমণ করার জন্য বাংলাদেশ বিমান কে বেছে নেন তারা সবসময়ই বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ সম্পর্কে খুঁজে থাকেন।  বর্তমানে বাংলাদেশ বিমান টিকেট রেট জানার মাধ্যমে আপনারা অনেক জায়গাতেই খুব কম সময়ে সহজে ভ্রমণ করতে পারবেন।আজকে আমি আপনাদের জানাবো বিমানের টিকিট কোথায় পাওয়া যায় ,বিমান টিকেট মূল্য ঢাকা টু কক্সবাজার এবং বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ সম্পর্কে। আশা করি বাংলাদেশ বিমান টিকেটের দাম কত সম্পর্কিত আজকের এই বিস্তারিত আলোচনা আপনাদের সবার উপকারে আসবে।

বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ । বাংলাদেশ বিমান সম্পর্কে জানুন

বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ সম্পর্কে জানার আগে চলুন শুরু থেকে আমরা জেনে নেই বাংলাদেশ বিমান সম্পর্কে কয়েকটি তথ্য।বাংলাদেশ বিমান নামে পরিচিত হলেও এই বিমান পরিবহন সংস্থাটির নাম হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, যা আমাদের বাংলাদেশের  সরকার কর্তৃক পরিচালিত একমাত্র জাতীয় বিমান পরিবহন সংস্থা। এটি ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হয়েছিলো। শুরুর দিকে এর নাম ছিলো এয়ার বাংলাদেশ যা পরবর্তীতে চেঞ্জ হয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনস রাখা হয়। 

বাংলাদেশের রাজধানী ঢাকা কুর্মিটোলা এলাকাতে এর সদর দপ্তর অবস্থিত এবং বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফ্লাইট ২৪ টি দেশের সাথে বিমান পরিবহন কার্যক্রম পরিচালনা করছে৷ বাংলাদেশ বিমান অথবা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যেটিই বলি না কেন, বর্তমানে এই বিমান পরিবহন সংস্থা ডমেস্টিক এবং ইন্টারন্যাশনাল এই দুটি রুটেই নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। একারণেই বিমানের টিকিট কোথায় পাওয়া যায় ও বাংলাদেশ বিমান টিকেটের দাম কত এটি সবাই এখন জানতে চান৷ পাশাপাশি বিভিন্ন রুটের বিমানের টিকিট ও বাংলাদেশ বিমান টিকেট রেট এগুলো সম্পর্কেও সবার আগ্রহ এত বেশি।জেনে রাখা ভালো, বিমান বাংলাদেশের কাজ পরিচালনার মেইন হাব হচ্ছে ঢাকার শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট। 

আরো পড়ুন: 

এছাড়াও আরো দুটি সেকেন্ডারি হাব হলো চট্টগ্রাম শাহ আমানত ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এবং সিলেটের ওসমানী ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচিতি ইন্টারন্যাশনাল এয়ারলাইনস হিসেবে বেশি হলেও বর্তমানে প্রতিষ্ঠানটির ডমেস্টিক বা অভ্যন্তরীণ ফ্লাইট গুলো কিন্তু অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। ডমেস্টিক ও ইন্টারন্যাশনাল ফ্লাইটের পাশাপাশি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কার্গো ফ্লাইট এবং হজের সময় স্পেশাল হজ ফ্লাইট অফার করে থাকে। একারণেই যারা এই বছর বিমানে ট্রাভেল করতে চান, তাদের জন্য বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ সম্পর্কে ক্লিয়ার আইডিয়া রাখা অত্যন্ত জরুরি।

বাংলাদেশ বিমানের আসন পরিচিতি

বাংলাদেশ বিমান টিকেট দাম কত এবং এই সংস্থার বিমানের টিকিট কোথায় পাওয়া যায় তা তো জানাবোই, আগে এই বিমানের আসন পরিচিতি সম্পর্কে একটু ধারণা নিন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে আপনারা বিজনেস ক্লাস ও ইকোনমি ক্লাস এই দুইটি ক্লাসের আসনে বসে বিমানে ভ্রমণ করতে পারবেন। শুরুতে আসা যাক ইকোনমি ক্লাস নিয়ে। নাম শুনেই বুঝতে পারছেন ইকোনমি ক্লাস  হচ্ছে তুলনামূলক সাশ্রয়ী এবং কিছুটা কম সুযোগ সুবিধা যুক্ত এয়ারলাইন সার্ভিস।  ইকোনমি ক্লাসে আপনারা ওয়াইফাই এর সুবিধা পাওয়ার পাশাপাশি ফ্লাইট চলাকালীন সময়ে খাবার খেতে পারবেন এবং একই সাথে সিনেমা দেখতে পারবেন।  

সাধারণত যাদের বাজেট কম এবং কম সময়ে বিমান ভ্রমণ করতে চান, তারা ইকোনমি ক্লাস বেছে নিয়ে থাকেন। এবার আসা যাক বিজনেস ক্লাস নিয়ে। বিজনেস ক্লাস হলো ইকোনমি ক্লাস এর চাইতে এক্সপেন্সিভ এবং অনেক বেশি সুযোগ সুবিধা যুক্ত ফ্লাইট সার্ভিস।  বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিজনেস ক্লাসের সিটে ট্রাভেল করলে আপনারা বিজনেস ক্লাসের সমস্ত প্রিমিয়াম সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন এবং এই ক্লাসের খাবারের কোয়ালিটিও ইকোনমি ক্লাসের তুলনায় অনেক ভালো। এখানে ওয়াইফাই এবং মুভি স্ট্রিমিং এর পাশাপাশি বিভিন্ন গেম খেলার অসুবিধা রয়েছে।  পাশাপাশি যারা ট্রাভেল করেছেন তারা বলে থাকেন বিজনেস ক্লাসের সিট ইকোনমি ক্লাস এর চাইতে অনেক বেশি আরামদায়ক।  যারা একটু প্রিমিয়াম ধরনের সার্ভিস পছন্দ করেন এবং আরাম করে জার্নি করতে চান, তারা বিজনেস ক্লাস চয়েস করে থাকেন।

এবার আসা যাক ইকোনমি ক্লাস ও বিজনেস ক্লাসে আপনারা কতটুকু মালপত্র বহন করতে পারবেন সে সম্পর্কে। যদি আপনি বিজনেস ক্লাসের ট্রাভেল করে থাকেন তাহলে ৩০ কেজি পর্যন্ত  চেকড লাগেজ নিতে পারবেন। ইকোনমি ক্লাস এর ক্ষেত্রে এটি হচ্ছে ২০ কেজি।  এছাড়াও বিজনেস ক্লাসে যারা ট্রাভেল করবেন তারা একটি ছোট হ্যান্ড ব্যাগ বা ল্যাপটপ নিতে পারবেন যেটির ওজন সর্বোচ্চ ১০ কেজি। আর যারা ইকোনমি ক্লাসে ভ্রমণ করবেন তাদের জন্য এবং ওজন সর্বোচ্চ ৭ কেজি হতে পারবে।

বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ 

এখন আমরা চলে এসেছে আজকের লেখা সবচাইতে গুরুত্বপূর্ণ অংশের লেখার এই অংশে আমি আপনাদেরকে জানাবো বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ সম্পর্কে। তো চলুন জেনে নেয়া যাক 

বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ কত সে সম্পর্কে। 

বাংলাদেশ বিমান টিকেট দাম কত এ বিষয়ে কথা বলতে গেলে একটি বিষয় বলতে হয়। সেটি হচ্ছে জায়গা ও সময়ভেদে টিকেটের দাম বিভিন্ন হয়ে থাকে। বাংলাদেশ বিমান টিকেটের দাম কত সেটি জানার সবচেয়ে ইফেক্টিভ উপায় হচ্ছে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এর ওয়েবসাইটে ভিজিট করা। এ ওয়েবসাইটে আপনারা কবে,কখন, কোথা থেকে কোন ডেস্টিনেশন এ যেতে চান সেটি সিলেক্ট করার পর কোন ক্লাসের সিটে ট্রাভেল করতে চান এবং বয়স কত সেটি ইনপুট করার পরেই দেখতে পাবেন ফ্লাইট এভেইলেবল রয়েছে কিনা এবং সেটির দাম কত। 

আপনাদের সুবিধার জন্য আমি বাংলাদেশ বিমান টিকেট রেট সম্পর্কে একটু আইডিয়া দিচ্ছি।শুরুতেই ডমেস্টিক ফ্লাইট নিয়ে বলি। যেমন ধরুন, যদি আপনারা ঢাকা থেকেই ইকোনমি ক্লাসে করে বরিশালের ট্রাভেল করতে চান তাহলে আপনাদেরকে গুনতে হবে সাড়ে তিন হাজার টাকার মতো। আবার বিজনেস ক্লাসে এই বিমান টিকেট এর দাম ৭ হাজার টাকার মতো। আমি জানি অনেকেই ঈদের ছুটিতে কক্সবাজার ঘুরতে যেতে চান। তাই বিমান টিকেট মূল্য ঢাকা টু কক্সবাজার এটি এখনকার সময়ের সবচেয়ে কমন প্রশ্ন গুলোর একটি। তাই আমি এখন আপনাদের কে জানিয়ে দিচ্ছি বিমান টিকেট মূল্য ঢাকা টু কক্সবাজার কত হতে পারে। বলে রাখা ভাল এ সময় অনেকেই কক্সবাজার যেতে চান। একারণে বিমান টিকেট মূল্য ঢাকা টু কক্সবাজার একটু বেশি।

আরো পড়ুন: 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী ইকোনমি ক্লাসে বিমান টিকেট মূল্য ঢাকা টু কক্সবাজার প্রায় ৬ থেকে ৭ হাজার টাকার মতো। আবার যদি বিজনেস ক্লাসে যেতে চান সে ক্ষেত্রে বিমান টিকেট মূল্য ঢাকা টু কক্সবাজার প্রায় ১০ হাজার টাকার মতো। সুতরাং নিজের সুবিধামতো বুঝেশুনে টিকিট কাটতে পারেন।ঢাকা থেকে ইকোনমি ক্লাসে চিটাগাং এর বিমান ভ্রমণ করতে চাইলে সে ক্ষেত্রে আপনাকে ভাড়া গুণতে হবে দিন ও সময় ভেদে ৪ থেকে ৫ হাজার টাকার মতো। বিজনেস ক্লাসে এর রেঞ্জ ৬.৫ হাজারের মতো।এবার আসি ইন্টারন্যাশনাল ফ্লাইট নিয়ে। ইকোনমি ও বিজনেস ক্লাসে ঢাকা থেকে আবুধাবি যেতে হলে সেক্ষেত্রে টিকেটের মূল্য প্রায় ৭৩০০০ থেকে ৮৪০০০ টাকা। 

যদি ঢাকা থেকে কোলকাতা যেতে চান সেক্ষেত্রে সময় ও তারিখ ভেদে ইকোনমি ক্লাসের টিকেটের মূল্য ১২০০০ থেকে ২০০০০ এর ভেতর। আবার ঢাকা থেকে ইকোনমি ক্লাসে কুয়ালালামপুর টিকেটের মূল্য ১৩ থেকে ২১ হাজারের মধ্যে। এভাবেই মূলত তারিখ ও সময়ের ওপর ভিত্তি করে বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২ ওঠানামা করে। বিস্তারিত ও আরো আপডেটেড ইনফরমেশন জানতে ওয়েবসাইট চেক করুন। কারণ ওয়েবসাইট থেকেই আপনারা বিমান টিকেট পেতে পারবেন ও বিমান টিকেট কিনতে পারবেন। অ্যাভিওয়েলেট ডটকম - এয়ারলাইন টিকিটের বুকিংয়ের জন্য আপনার নির্ভরযোগ্য অনলাইন পরিষেবা।

বিশ্বের অনেক দেশে নিয়মিত, চার্টার এবং কম দামের ফ্লাইটগুলিতে টিকিট কেনা এখন দ্রুত, নির্ভরযোগ্য এবং বায়বীয় ডটকমের সুবিধাজনক পরিষেবার সাথে বোধগম্য। আমরা এয়ার টিকিটে দুর্দান্ত ডিল অফার করি আজ যাত্রা - এটি কেবল একটি বিলাসিতা নয়। আপনি কেবলমাত্র বইগুলিতে এখন পর্যন্ত পড়া জায়গাগুলি ঘুরে দেখার জন্য ইতিহাস, আর্কিটেকচার, গ্যাস্ট্রনোমির জ্ঞানকে প্রসারিত করার একটি সুযোগ। ভ্রমণের ক্ষমতা এখন সবার জন্য উপলব্ধ। একটির কেবলমাত্র লক্ষ্য আছে - এবং আপনি ভালভাবে বার্লিনে প্রাতঃরাশ এবং সাগ্রাডা ফামিলিয়ার নিকটবর্তী বার্সেলোনার একটি আরামদায়ক রেস্তোরাঁয় ডিনার করতে পারেন। এবং এই জাতীয় প্রতিটি ভ্রমণের শুরুটি হল বিমানের টিকিট। উড়ান - বিশ্বের যে কোনও জায়গায় যেতে সবচেয়ে দ্রুত এবং সবচেয়ে সুবিধাজনক উপায়। গাড়ি ও ট্রেনগুলি যেতে খুব বেশি সময় নেয় সেখানে ফ্লাইটগুলি পৌঁছানোর সুযোগ।

ক্রয় প্রক্রিয়াটি সহজ এবং স্পষ্ট, এভায়োবাইলট ডট কম থেকে যতটা সম্ভব সুবিধাজনক made সুতরাং আপনি শিথিল হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, অন্যান্য দেশের সংস্কৃতিটি জানতে পারবেন বা ব্যবসায়িক ভ্রমণে যেতে হবে। এভায়োবাইলট.কম পৃষ্ঠায়, আপনার ভ্রমণের তারিখগুলি, আগমন ও ছাড়ার শহর, শ্রেণি এবং যাত্রীদের সংখ্যাতে একটি বিশেষ ফর্ম টাইপ করুন। সেকেন্ডের মধ্যে ফ্লাইট অনুসন্ধান করুন। ফলাফলগুলি আপনার মানদণ্ডের জন্য সমস্ত যোগ্য বিমানের বর্তমান সময়সূচী প্রতিফলিত করে। আপনার ফ্লাইট বুকিংয়ে সর্বনিম্ন সময় লাগে এবং উপযুক্ত বিমানের জন্য উপলব্ধতার গ্যারান্টি থাকে। তদুপরি, আপনি মূলত সমস্ত ক্রিয়া সম্পাদন করে এমনকি রাস্তায় সময় সাশ্রয় করেন। মোবাইল ফোন এবং ট্যাবলেটগুলির জন্য অ্যাপ্লিকেশন aviobilet.com এর মাধ্যমে এটি সম্ভব। ওয়েবসাইটটি 24 ঘন্টা, সপ্তাহে 7 দিন উপলভ্য - আপনি যে কোনও সুবিধাজনক সময়ে এটি ব্যবহার করতে পারেন। aviobilet.com - এটি দ্রুত, নির্ভরযোগ্য এবং সুবিধাজনক। 

চার্টার ফ্লাইট, প্রধান ইউরোপীয় শহর এবং সিআইএস দেশগুলিতে নিয়মিত বিমান, সমুদ্র উপকূলের রিসর্টগুলিতে ফ্লাইট। পরিষেবার সমস্ত সুবিধাগুলি মূল্যায়নের পরে, আপনি ন্যূনতম উপায় ব্যয় করতে গিয়ে সক্রিয়ভাবে ভ্রমণ করতে সক্ষম হবেন, এভিওয়েলেট ডটকমের আকর্ষণীয় অফারগুলির জন্য ধন্যবাদ। কেন aviomott.com এর সাথে বিমানের টিকিট কেনা বিমানের টিকিটের জন্য আমাদের অনন্য বুকিং সিস্টেমটি আপনাকে আপনার পছন্দসই বিমানের জন্য পরামর্শ পেতে কয়েক সেকেন্ডের মধ্যে অনুমতি দেয়। তদুপরি, আমরা আপনাকে উপলভ্য সমস্ত বিকল্প প্রদর্শন করব - নিয়মিত বিমান, চার্টার এবং স্বল্প মূল্যের বিমান সংস্থা, দাম অনুসারে অর্ডার করা। 

বিশেষ ফিল্টার আপনাকে আপনার মানদণ্ড অনুসারে ফ্লাইটগুলি নির্বাচন করার অনুমতি দেয় যেমন বিমান সংস্থা, বিমানের সময়কাল, ফ্লাইট যদি সরাসরি থাকে বা স্টপস থাকে, প্রস্থান এবং অবতরণের কাঙ্ক্ষিত সময় এবং আরও অনেক কিছু। অ্যাভোবাইলট ডট কমের সাথে কাঙ্ক্ষিত বিমানটি সন্ধান করা সত্যিই সহজ। আমরা প্রথম অনলাইন সংস্থাগুলির মধ্যে একটি যারা টিকিট কেনার জন্য প্রয়োজনীয় সময় সাশ্রয় করতে আমাদের গ্রাহকদের সর্বোত্তম সুবিধার্থে তিনটি ধাপে বুকিং প্রক্রিয়া চালু করেছিলাম। এখন রিজার্ভেশন প্রক্রিয়াটি আরও আধুনিক - 2015 সালে আমরা আরও কনডেন্সড বুকিং প্রক্রিয়া চালু করেছি কারণ এটির 2 পদক্ষেপ রয়েছে। যদি আমাদের অনুসন্ধান ইঞ্জিনটি ব্যবহার করা প্রয়োজন ছিল, বিভিন্ন তারিখে সাশ্রয়ী মূল্যের ফ্লাইটগুলির সন্ধান করুন, এখন এই প্রক্রিয়াটি সরিয়ে দেওয়া হয়েছে - সমস্ত জনপ্রিয় গন্তব্যগুলিতে আপনার জন্য বিমানের টিকিটের সন্ধানের জন্য আমরা আমাদের সিস্টেমটি সেট করি। 

সুতরাং আপনি যখন স্কোপজে থেকে এবং এর জন্য বিমানের জন্য বিশেষ পৃষ্ঠাটি প্রবেশ করেন, উদাহরণস্বরূপ, আপনি স্কোপজে থেকে বা যেদিকে প্রতিটি দিকে সুলভতম দাম খুঁজে পান। অতিরিক্ত লিঙ্ক আপনাকে নির্দিষ্ট তারিখে সমস্ত সস্তা বিমানবন্দর যেমন স্কোপজে-প্রাগের বিভিন্ন তারিখে পরীক্ষা করতে সক্ষম করে। সুতরাং এভায়োবাইলট ডট কম এয়ারলাইন্সের অফারগুলিতে একটি দ্রুত ওভারভিউ এবং ওরিয়েন্টেশন দেয় এবং বিমান ভাড়া অনুসন্ধান ইঞ্জিনগুলির সন্ধানের প্রক্রিয়াটিকে সরিয়ে দেয়

বিমানের টিকিট ক্রয় এবং সংরক্ষণের দ্রুত প্রক্রিয়া

ফোন, ইমেল, স্কাইপ দ্বারা আমাদের দলের সাথে দৈনিক যোগাযোগ credit ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট ভিসা এবং মাস্টারকার্ড সস্তা ফ্লাইটের জন্য নিখরচায় চাঁদা দৈনিক অফার দেয় আপনার পছন্দসই নির্দেশে দামের বিজ্ঞপ্তিগুলির জন্য সাবস্ক্রিপশন, মেলটিতে তথ্য পাওয়ার বিকল্পের সাথে যদি দাম কাঙ্ক্ষিত মানের নিচে নেমে যায়।

আপনি এভিয়েবলেট দিয়ে কী কী ফ্লাইট সংরক্ষণ করতে পারবেন

কম নিয়মিত বিমানের বিমানের টিকিট আমাদের বিমান সংস্থা সংরক্ষণের অনন্য সিস্টেমকে ধন্যবাদ, আমাদের 800 টিরও বেশি এয়ারলাইনে সুলভ মূল্যে অ্যাক্সেস রয়েছে আমাডিয়াস, গ্যাব্রিয়েল, ট্র্যাভেলপোর্টের মতো বিভিন্ন বিশ্বব্যাপী বিতরণ সিস্টেমগুলি থেকে

কম দামের এয়ারলাইন্সের বিমানের টিকিট

অ্যাভিওয়েলেট ডট কম বিশ্বজুড়ে ৮০ টিরও বেশি এয়ারলাইন্সের স্বল্প মূল্যের ফ্লাইটের পাশাপাশি এই ফ্লাইটগুলিতে লাগেজ বুক করার মতো অতিরিক্ত পরিষেবাগুলিও পছন্দ করে।

চার্টার টিকিট

অ্যাভিওয়েলেট ডটকম চার্টার বিমান ভাড়া বিক্রয় একটি নেতা। আমাদের অনন্য সিস্টেমটি বিপুল সংখ্যক ট্যুর অপারেটর এবং সংস্থাগুলির সাথে সংযুক্ত রয়েছে, এটি নিয়মিত বিমানের তুলনায় কয়েক মিনিট কম দামে শেষ মুহুর্তের চার্টার ফ্লাইট সরবরাহের সুযোগ করে দেয়। সর্বাধিক লোভনীয় অফারগুলির মধ্যে রয়েছে মস্কো থেকে বুরগাস থেকে মস্কো থেকে বর্ণা, প্লোভদিভ এবং সেন্ট পিটার্সবার্গ থেকে বোর্গাস এবং বিমানের চার্টার বিমানের অন্তর্ভুক্ত।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অনলাইন টিকেট হেল্পলাইন নাম্বার।

যেকোনো ধরণের তথ্য বা জিজ্ঞাসা থাকলে নিচের দেয়া এই নাম্বার এ সরাসরি কথা বলতে পারেন। সদর দফতর, বলাকা, কুর্মিটোলা,

ঢাকা-1229, বাংলাদেশ।

+88-02-8901600

+88-02-8901730-44

বাংলাদেশ বিমান টিকেটের দাম 2022

বাংলাদেশ বিমান টিকেটের দাম কি পরিমাণ হয় সে বিষয়টি নিয়ে গুগল এই অনেকেই সার্চ করে থাকে। বিমানের টিকেটের মূল্য অন্যান্য পরিবহন এর মতই সময় এবং পরিস্থিতির কারণে বিভিন্ন সময়ে বিভিন্ন কম্পানি বিভিন্ন রেট দিয়ে থাকে। তবে বিমান কোম্পানিগুলো তাদের যাতায়াত ভাড়া সব সময় একই পরিমাণ রাখার চেষ্টা করে। কারণ বিমানের ভাড়া ও বাংলাদেশ সরকার দ্বারা নির্ধারিত করা হয়েছে।

টিকিটের দাম নিয়ে সিদ্ধান্ত নিল বিমান

প্রবাসীদের সুবিধার জন্য মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের টিকিটের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। মঙ্গলবার (৪ জানুয়ারি) বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৬ জানুয়ারি তারিখ থেকে মধ্যপ্রাচ্যের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে আসন খালি থাকা সাপেক্ষে, নতুন টিকেট কেনার ক্ষেত্রে কমানো সর্বোচ্চ ভাড়ার স্তর কার্যকর হবে। তবে আগের মতো ভাড়ার নিম্ন স্তর চালু থাকবে। বিজ্ঞপ্তিতে বিমান কর্তৃপক্ষ জানায়, ঢাকা-জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকেটের সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৭২ হাজার ৪৫৫ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৬৪ হাজার ৮২০ টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা-রিয়াদ ও দাম্মাম রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৭০ হাজার ৭৫৮ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৬৩ হাজার ১২৩ টাকা করা হয়েছে।

এ ছাড়া, ঢাকা-দুবাই রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৭৫ হাজার ৫০৮ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৬২ হাজার ৭৮৪ টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা-আবুধাবি রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৬৭ হাজার ২৫ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৫৮ হাজার ৫৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। উল্লেখ্য, প্রতিটি টিকেটের সঙ্গে ৭ হাজার ৬৪৪ থেকে ৯ হাজার ৬৮০ টাকা পর্যন্ত ট্যাক্স যুক্ত আছে। এফএ/এসকে।

বাংলাদেশ বিমান টিকেটের দাম 2022 বিমানের টিকিট কেনাকাটা

ডোমেস্টিক বিমান দিয়ে দেশের এক স্থান থেকে অন্য স্থানে বা আন্তর্জাতিক বিমান দিয়ে দেশে থেকে বিদেশে যাওয়ার জন্য সবচেয়ে সুবিধাজনক বাহন হচ্ছে প্লেন। বিমানে ভ্রমণ করে অল্প সময়ে অনেক দূরে সহজ যাওয়া যায়। আর কিছু জিনিষ লক্ষ্য রাখলে আপনার ভ্রমণ যেমন আনন্দদায়ক হতে পারে তেমনি হতে পারে সাশ্রয়।

  • ১। টিকিট অগ্রিম বুক করুন তাতে আপনার সাশ্রয় হবে
  • ২। বিভিন্ন তারিখের টিকিটের দামের তুলনা করুন
  • ৩। একই গন্তব্যের জন্য বিভিন্ন এয়ারলাইন্সগুলোর টিকিটের দাম দেখুন
  • ৪। টিকিট কনফার্ম করা হলে সংশ্লিষ্ট এয়ারলাইন্সের ওয়েবসাইটে গিয়ে চেক করে নিন তারিখ, সময়, বিমান নম্বর এবং সিট নাম্বার
  • ৫। এয়ারলাইন্স সিলেক্ট করার আগে জেনে নিন কত কেজি মাল বহন করতে পারবেন। অনেক সময় অফার থাকে কিন্তু লাগেজের ক্ষেত্রে কিছু বিধিনিষেদ থাকে
  • ৬। টিকিট বা তারিখ পরিবর্তন করতে হলে চার্জ জেনে নিন
  • ৭। যেকোন সমস্যার জন্য সংশ্লিষ্ট এজেন্সির সাথে যোগাযোগ করুন
  • ৮। নগদ অর্থ দিয়ে টিকিট কিনলে একটা ক্যাশ মেমো নিয়ে নিন

শেষ কথা

আশা করি বাংলাদেশ বিমান টিকেট রেট,বিমানের টিকিট কোথায় পাওয়া যায়, বাংলাদেশ বিমান টিকেটের দাম 2022, বিমান টিকেট মূল্য ঢাকা টু কক্সবাজার ইত্যাদি বিষয় সম্পর্কে যথেষ্ট ধারণা পেয়েছেন। যদি লেখাটি ভালো লাগে তাহলে পরিবার ও বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেননা।

Dr. Sujon Mia

সততা হোমিও হলঃ প্রত্যেক রোগেরই চিকিৎসা আছে,দুরারোগ্য মনে করে কোন রোগ সম্বন্ধে উদাসীন হইও না। -হাদীসে রাসূল (সাঃ) । স্বাস্থ্য সংক্রান্ত হোমিও চিকিৎসা পরামর্শের জন্য যোগাযোগ করতে পারেন। মোবাইলঃ +8801712-671689,01911-986079

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads