১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

 

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

আপনি যদি ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২  অনুসন্ধান করে থাকেন তাহলে আপনাকে এই ব্লগে স্বাগত করছি।  কারণ আজকে আমরা আলোচনা করব ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ সম্পর্কে।  তাই যদি আপনি ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২  জানতে চান তাহলে পুরো পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত অনুসরণ করুন। অনেকেই কষ্ট করে উপার্জন করা টাকা দিয়ে একটা মোবাইল কিনতে চান কিন্তু সাধ্যের মধ্যে একটা ভালো ফোন কিনতে গিয়ে দ্বিধা দ্বন্দ্বে পড়ে যান যে কোনটা রেখে কোনটা কিনব।  আপনার দ্বিধাদ্বন্দ্ব দূর করার জন্যই মূলত আজকে আমি এই আর্টিকেলটি লিখতে বসেছি।  আশা করছি যদি আপনি এই আর্টিকেলটি অনুসরণ করেন তাহলে আপনি আপনার 10000 টাকা বাজেটের মধ্যে একটা ভালো মোবাইল পেয়ে যাবেন। 

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ এর তালিকা করতে যে আমি পর্যায়ক্রমে মোবাইলকে সিরিয়াল করিনি বরং এখানে যতগুলো মোবাইল দেখানো হবে প্রায় প্রত্যেকটি একে অন্যের সাথে সমান তালে বাজারে কম্পিটিশন করছে।  তাই আমি যে দশটা ফোন আপনাকে দেখাবো আপনার কাজ হচ্ছে এখান থেকে যেকোন একটা ডিজাইন পছন্দ করে সেটা কিনে নেয়া।  আশা করছি আপনার কষ্ট অর্জিত টাকা থেকে একটা ভালো মোবাইল কিনতে পারবেন। 

যদিও এই পোস্টটি তৈরি করার সময় কোন কোম্পানি আমাকে স্পন্সর করেনি।  সেজন্য আমি সম্পূর্ণ স্বাধীন এবং একমাত্র নিজের মতামত তুলে ধরতে পারবো।  

Walton Primo GH10i
walton primo GH10i

Walton Primo GH10i 

আমাদের ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২  এর তালিকায় প্রথম মোবাইলটি হচ্ছে Walton Primo GH10i. এই ফোনের মূল স্পেসিফিকেশন গুলো আপনার সামনে তুলে ধরছি। এই ফোনটিতে রয়েছে 6.5 ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে রেজুলেশন ডিসপ্লে। ক্যামেরা হিসেবে রয়েছেন ট্রিপল ক্যামেরা যার মূল ক্যামেরাটি হচ্ছে 8 মেগাপিক্সেল এবং অন্য দুটি হচ্ছে 0.3 মেগাপিক্সেল। এছাড়া সামনের ক্যামেরা হিসেবে রয়েছে 5 মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে lithium-polymer 4000mh non-removable ব্যাটারি। মেমোরি হিসেবে থাকছে 2 জিবি র্যাম এবং 32gb রম।  এছাড়া অন্যান্য প্রয়োজনীয় সেন্সর রয়েছে। 

একনজরে Walton Primo GH10i  ফোনের ভালো দিক

  • বড় সাইজের এইচডি ডিসপ্লে
  • প্রাইস হিসেবে কেমেরা মোটামুটি ভালো
  •  4000 এমএইচ ব্যাটারি
  •  অ্যান্ড্রয়েড ১১ ইলেভেন এডিশন অপারেটিং সিস্টেম

এক নজরে Walton Primo GH10i  খারাপ দিকগুলো 

  • লো পারফরম্যান্স quad-core সিপিইউ
  • কোন ধরনের ফাস্ট ব্যাটারি চার্জ করার ব্যবস্থা নেই 

Symphony Z42
Symphony Z42

Symphony Z42 

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ তালিকায় দ্বিতীয় ফোনটি হচ্ছে Symphony Z42. এক নজরে দেখে নেয়া যাক এই ফোনটির ভালো মন্দ দিকগুলো।  সর্বপ্রথম সিম্ফোনির Symphony Z42  আপনার নজর কাড়বে কারন এটার ডিজাইন অত্যাধুনিক । এই বাজেটে যে ডিজাইন তারা প্রোভাইড করছে তা সত্যিই অসাধারণ। এছাড়াও এটিতে রয়েছে 6.5 ইঞ্চি বিশালাকৃতির আইপিএস এইচডি প্লাস রেজুলেশনের ডিসপ্লে।  ব্যাক ক্যামেরায় রয়েছে 13 মেগাপিক্সেল মূল ক্যামেরা এবং আরো বাকি দুটি ক্যামেরা হচ্ছে 0.8 মেগাপিক্সেল । যেটা দিয়ে ফুল এইচডি 1080 রেজুলেশনের ভিডিও করা যাবে।  ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।  একটার আরেকটু ভালো দেখাচ্ছে এটাতে রয়েছে 5000mh লিথিয়াম পলিমার ব্যাটারি এছাড়া এটি চলবে অ্যান্ড্রয়েড ইলেভেন অপারেটিং সিস্টেমে। মেমোরি হিসেবে থাকছে 3gb র্যাম এবং 32gb রম। এগুলো হচ্ছে মুলমুল ফিচারে ছাড়া বাকি সব ফিচারই মোটামুটি একই রকম অন্যান্য ফোনের মতই। 

 এক নজরে ভালো দিকগুলো 

  • এইচডি প্লাস ডিসপ্লে
  •  ভালো ক্যামেরা
  •  5000mh lithium-polymer বড় সাইজের ব্যাটারি
  •  অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ইলেভেন

 এক নজরে খারাপ দিকগুলো 

  • পারফরমেন্সের দিক থেকে এটা ততটা ভালো করতে পারবে না বলে টেক জায়ান্টদের মত 

Walton Primo GH11
Walton Primo GH11 


Walton Primo GH11 

Walton Primo GH11 আমাদের লিস্টে থাকা ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২  এটি অন্যতম একটি স্মার্টফোন । বরাবরের মতো এই ফোনটিতে ও চমৎকার ডিজাইন এর কম্বিনেশন করা হয়েছে।  ডিজাইনের পাশাপাশি প্রাইস হিসেবে এটার স্পেসিফিকেশন গুলো মোটামুটি ভালো মানের বলা যেতে পারে।  যেমন এটাতে রয়েছে বড় সাইজের 6.5 ইঞ্চি আইপিএস টেকনোলজি এইচডি প্লাস ডিসপ্লে। পেছনের দিকে রয়েছে ট্রিপল ক্যামেরা যার প্রধান টি হচ্ছে 13 মেগাপিক্সেল এবং বাকি দুটি হচ্ছে 0.3 মেগাপিক্সেল করে যদিও এটা না দিলেও হত শুধুমাত্র ডিজাইনের দিক বিবেচনা করেই এটা করা হয়েছে আমার মনে হয়।  এছাড়া সামনে দিকে রয়েছে পাপ 5 মেগাপিক্সেল ক্যামেরা।  ব্যাটারি হিসেবে রয়েছেন 4200m এএইচ লিথিয়াম পলিমার ব্যাটারির যেটাকে রিমুভ করা সম্ভব নয় । 

প্রসেসর হিসেবে থাকছে মিডিয়াটেক হেলিও a22 চিপসেটের octa-core 2.0 গিগাহার্টজ প্রসেসর এছাড়া মেমোরি হিসেবে থাকছে 2 জিবি র‌্যাম এবং 32gb রম। 

এই ফোনটির ভালো দেখাচ্ছে বড় সাইজের এইচডি ডিসপ্লে মোটামুটি ভালো মানের একটি ক্যামেরা সেইসাথে ব্যাটারি টা হচ্ছে 4200m এছাড়া অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে Android 12 Go. আর খারাপ দিকের কথা বলতে গেলে 2 জিবি র্যাম এবং লো পারফরম্যান্স । তবে যেহেতু এখন স্মার্টফোনের দাম বেশি এবং মুদ্রাস্ফীতির ফলে মুদ্রার দাম কমে গিয়েছে সে তুলনায় এটি কে মেনে নেওয়া যায়। 

itel Vision 3
itel Vision 3

itel Vision 3 

আপনার যদি বাজেট হয় 10000 টাকা আর যদি আপনি ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২  অনুসন্ধান করেন তাহলে আপনার জন্য রয়েছে itel Vision 3.  এই ফোনটি ডিজাইন যেমন আপনার নজর কাড়বে পাশাপাশি এটার স্পেস গুলো আপনার নজর কাড়বে।  যদিও এগুলোকে এত ভাল বলা যায় না তবে প্রাইস হিসেবে মোটামুটি ভালো মানের হিসেবে বিবেচনা করতে পারি।  যেমন রয়েছে 6.6 ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। পেছনের দিকে দুইটা ক্যামেরা রয়েছে যার মূল ক্যামেরাটি হচ্ছে এইট মেগাপিক্সেল এবং অন্যটি হচ্ছে নামের ক্যামেরা 0.3 মেগাপিক্সেল।  এছাড়াও সামনে রয়েছে 5 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা।  এই ফোনটি ভালো দিক হচ্ছে যে এটা দেখ 5000mh ব্যাটারি রয়েছে এছাড়া মেমোরির দিক থেকে বলতে গেলে এটাতে টু জিবি 3 জিবি 4 জিবি র্যামের ভেরিয়েন্ট রয়েছে এবং রম হিসেবে রয়েছে 32 জিবি এবং 64 জিবি ভেরিয়েন্ট।  আরেকটা ভালো দিক হচ্ছে এটাতে রয়েছে 18 ওয়াট এর ফাস্ট চার্জার। ভালো দিকগুলোর মধ্যে অন্যতম একটি দিক হচ্ছে অ্যান্ড্রয়েড ইলেভেন অপারেটিং সিস্টেম। সবদিক থেকে ভালো হলেও এটার ক্লোজ চিপসেট আপনার মন খারাপের কারণ হতে পারে। 

Symphony i80
Symphony i80

Symphony i80

আপনি যদি 10 হাজার টাকার কম বাজেটের মধ্যে একটা ভালো ফোন কিনতে চান তবে আপনার জন্য রয়েছে Symphony i80. যেহেতু এটি একটি বাজেট রেঞ্জের মোবাইল সেহেতু এটাতে পেছনের দিকে রয়েছে দুইটি ক্যামেরা ক্যামেরাটি হচ্ছে এইট মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি হচ্ছে ২ মেগাপিক্সেল। এছাড়া সামনে দিকে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। অন্যান্য স্মার্টফোনের মধ্যে রয়েছে বড় সাইজের ডিসপ্লে তবে এখানে বেশি থাকার কারণে যদিও ডিসপ্লে সাইজ ছোট 6.09 ইঞ্চি তারপরেও ফোনটি সাইজে বড়। যেহেতু এই ফোনটির বাজেট খুবই টাইট তাই এটাতে ভালোমানের ব্যাটারি তারা দিতে পারেনি তার পরেও প্রাইস বিবেচনায় এটাতে রয়েছে 3450 এমএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি। মেমোরি হিসেবে রয়েছে 2 জিবি র্যাম এবং 32gb রম।  যেহেতু বাজেট খুবই কম তাই এটাকে আমরা এতো ভালো মানের মোবাইল বলতে পারি না এবং তার পরেও এটাতে যা যা বিচার দেওয়া হয়েছে মোটামুটি চলার মত। 

TECHNO POP 5 LTE(3+32GB/2+32GB)
techno pop 5 lte 

TECHNO POP 5 LTE(3+32GB/2+32GB) 

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ তালিকায় আমাদের এবারের ফোনটি হচ্ছে Techno POP 5 LTE(3+32GB/2+32GB). বাজেট বিবেচনায় স্মার্টফোনটি ডিজাইন খুবই চমৎকার । ডিসপ্লেটি বেশ বড়সড় কারন এটাতে রয়েছে 6.52 এইচডি প্লাস ডিসপ্লে । এছাড়া রয়েছে 2gb 32gb এবং 3 জিবি 32 জিবি ভেরিয়েন্ট এর মেমোরি।  5000 মিলি এম্পিয়ারের বড় সাইজের ব্যাটারি।  প্রয়োজনীয় সেন্সর, এছাড়াও ক্যামেরা হিসেবে রয়েছে পেছনের দিকে 8 মেগাপিক্সেল এর ক্যামেরা এবং সামনের দিকে রয়েছে 5 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।  যদিও পেছনের দিকে দেখে মনে হবে স্মার্টফোনটি ক্যামেরা রয়েছে তবে যদি আপনি এমনটা ভাববেন তাহলে ভুল ভাববেন। 

TECHNO SPARK GO 2022
TECHNO SPARK GO 2022

TECHNO SPARK GO 2022(2+32GB)

যদি আপনার বাজেট সীমিত হয় তাহলে আপনার জন্য টেকনোর পক্ষ থেকে রয়েছে আর একটি দূর্দান্ত স্মার্টফোন। আর সেই ফোনটি হচ্ছে SPARK GO 2022(2+32GB). ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ এর মধ্যে এটি নির্দ্বিধায় একটি ভালো ফোন বলা যায়। ভালো ফিচারগুলোর মধ্যে সংক্ষেপে বলছি এটা তে রয়েছে 13 মেগাপিক্সেল এর ডুয়েল ক্যামেরা  যেটা পিছন বিকে ব্যবহার করা হয়েছে,  সামনে রয়েছে এইট মেগাপিক্সেল ক্যামেরা।  এছাড়া রয়েছে 5000 মিলি এম্পিয়ার ব্যাটারী,  6.5 এইচডি plus ডট নচ স্ক্রিন ডিসপ্লে । Quad-core প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ইলেভেন গো এডিশন অপারেটিং সিস্টেম। 

Infinix Hot 12i
Infinix Hot 12i

Infinix Hot 12i

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ কিনতে চাইলে আপনি Infinix Hot 12i  ফোনটি নিতে পারেন ।  অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোন গুলোর সাথে তুলনা করলে এটা মোটামুটি একটা ভালো মানের মোবাইল বলা যায় যদিও স্পেসিফিকেশন গুলো এই বাজেট স্মার্টফোন গুলোর সাথে পুরোপুরি মিলে যায়।  কারণ উপরে বর্ণিত স্মার্টফোনগুলোতে যেমন মেইন ক্যামেরায় ছিল 13 মেগাপিক্সেল এবং এটার সাথে যুক্ত ছিল দুইটা নামের ক্যামেরা 0.3 মেগাপিক্সেল  একই সাথে সামনে রয়েছে 5 মেগাপিক্সেল ক্যামেরা।  এছাড়াও ডিসপ্লে হিসেবে রয়েছে 6.6 ইঞ্চি এইচডি প্লাস 2, 3, 4 এবং 64 জিবি ভেরিয়েন্ট এর মেমোরি পাশাপাশি রয়েছে মিডিয়াটেক হেলিও a22 চিপসেট প্রসেসর। এবং ব্যাটারি হিসেবে থাকছে 5 হাজার মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম পলিমার ব্যাটারি। বাজেট বিবেচনায় যদিও অন্যান্য স্মার্টফোনগুলোর স্পেসিফিকেশনস এর সাথে মিলে যায় তাই আমার রিকমেন্ডেশন থাকবে উপরে বর্ণিত স্মার্টফোনগুলো থেকে যেটা আপনার ডিজাইন ভালো লাগে সেটা যেকোন একটা নিয়ে নিতে পারেন। 

যদিও আমার ইচ্ছা ছিল১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ তালিকা আপনাদের সামনে তুলে ধরা কিন্তু 10 হাজার টাকা বাজেট রেঞ্জে আমার কাছে এই ফোনগুলো ভাল মনে হয়েছে।  তবে এর বাইরেও আরো ভালো ফোন থাকতে পারে হয়তোবা আমার জানা নেই।  বেশি চিন্তাভাবনা না করে আপনি চাইলে এই দামের মধ্যে যেকোনো একটা ফোন নিতে পারেন। 


শাহীন

আমার নাম মোঃ শাহীনুর ইসলাম । সবাই শাহীন বলে ডাকে। ব্যবসা সংক্রান্ত আলোচনা এবং টেকনোলজি নিয়ে পড়ে থাকতে ভাল লাগে। আমি চাই এই ব্লগের মাধ্যমে আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করতে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads