আলহামদুলিল্লাহ শব্দের অর্থ কি । এর প্রতি উত্তরে কি বলতে হয়

আলহামদুলিল্লাহ শব্দের অর্থ কি । এর প্রতি উত্তরে কি বলতে হয়

আলহামদুলিল্লাহ শব্দের অর্থ কি । এর প্রতি উত্তরে কি বলতে হয়

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করবো আলহামদুলিল্লাহ শব্দের অর্থ কি ও আলহামদুলিল্লাহ অর্থ কি। আলহামদুলিল্লাহ শব্দের অর্থ আজকে আমাদের এই আলোচনার মাধ্যমে জেনে নিন।  আলহামদুলিল্লাহ শব্দের অর্থ কি এর প্রতি উত্তরে কি বলতে হয় বিস্তারিত আলোচনা করবো। মনোযোগ দিয়ে আমাদের এই  পোস্ট এর সঙ্গে থাকুন।

চলুন  তাহলে দেখে নেই আলহামদুলিল্লাহ শব্দের অর্থ কি এর প্রতি উত্তরে কি বলতে হয় বিস্তারিত আলোচনা করব।

  • ALHAMDULILLAH BANGLA TRANSLATION
  • আলহামদুলিল্লাহ শব্দের বাংলা  অর্থ কি
  • আলহামদুলিল্লাহ কখন বলতে হয়
  • আলহামদুলিল্লাহ  বললে  তার প্রতি উত্তরে কি বলতে হয়
  • শুকুর আলহামদুলিল্লাহ অর্থ কি

আলহামদুলিল্লাহ শব্দের অর্থ হচ্ছে ,  সকল প্রশংসা মহান আল্লাহতালার। আল্লাহর শুকরিয়া আদায় করার জন্য আলহামদুলিল্লাহ বলা হয় ।আপনি যখন কোনো ভালো কাজে সফলতা হবেন তখন আলহামদুলিল্লাহ বলতে হবে মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করতে হবে। মহান আল্লাহ তাআলা ছাড়া আর কোন সাহায্যকারী নেই কোনো ভালো কাজে আপনাকে কেউ সহযোগিতা করবে না। তাই ভালো কাজের জন্য আলহামদুলিল্লাহ ব্যবহার করতে হয় এবং ভালো কাজের সফলতা হওয়ার ফলে অবশ্যই আপনাকে আলহামদুলিল্লাহ বন্ধু হবে। 

আরো পড়ুনঃ

আলহামদুলিল্লাহ শব্দের অর্থ জানেন না তাদের জন্য আমাদের এই আলোচনা আলহামদুলিল্লাহ শব্দের অর্থ কি। মহান আল্লাহতালা আমাদের সবসময় ভালোটাই চায়। এজন্য  বান্দাদেরকে অবশ্য  আল্লাহকে স্মরণ করতে হবে এবং মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করতে হবে। এজন্য আপনাকে বেশি বেশি করে আলহামদুলিল্লাহ বলতে হবে। 

শুকুর আলহামদুলিল্লাহ অর্থ কি । আলহামদুলিল্লাহ  এর প্রতি  উত্তর কি বলতে হয়

শুকুর আলহামদুলিল্লাহ অর্থ জেনে নিন। শুকুর  আলহামদুলিল্লাহ এর অর্থ হলো মহান আল্লাহতালাকে ধন্যবাদ জানানো। শুকুর আলহামদুলিল্লাহ বলে আমরা সকল মুসলিমরা আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করে থাকি। আপনি আপনার যে কোন কাজের জন্য সবসময়ে শুকুর আলহামদুলিল্লাহ বলে মহান আল্লাহ তায়ালাকে খুশি রাখুন। শুকুর আলহামদুলিল্লাহ বলার জন্য আপনি যেকোনো কাজের সফলতা অর্জন করার জন্য মহান আল্লাহতালা হুকুম করেছেন ।

তাই যেকোনো কাজের সময় আপনাকে আলহামদুলিল্লাহ বলতে হবে এবং মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করতে হবে। মহান আল্লাহতালার কাছে আপনার যত বেশি শুকরিয়া আদায় করবেন তত বেশি নেকি পাওয়ার সম্ভাবনা রয়েছে।  আল্লাহ শুকরিয়া আদায় করার ফলে আপনার ভান্ডারে কোন কিছুর অভাব পড়বে না তাই বেশি বেশি আল্লাহ তায়ালার শুকরিয়া আলহামদুলিল্লাহ বলুন এবং আল্লাহ তাআলার ইবাদত করেন। এর জন্য আপনি অবশ্যই মহান আল্লাহ তাআলার প্রিয় বান্দা হতে পারবেন।

আলহামদুলিল্লাহ অর্থ কি/  আলহামদুলিল্লাহ কখন বলতে  হয়

সারাদিন অনেক কাজ করে থাকে। এই কাজ গুলো সঠিক ভাবে করার জন্য আপনি মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করে আলহামদুলিল্লাহ বলুন। আমরা যে প্রতিদিন বেঁচে আছি তার জন্য মহান আল্লাহ তালার কাছে শুকরিয়া আদায় করতে হবে। আমরা যখন যে অবস্থায় থাকবো তখন ঐ খানেও অবস্থায় আলহামদুলিল্লাহ অবশ্যই বলতে হবে মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করতে হবে।

 আল্লাহতালা সব থেকে ভালো জানেন সকল মুসলিমদের জন্য ভালো কোনটা আর্মন্দ কোনটা। আল্লাহু এর সৃষ্টি প্রশংসা করবেন। আল্লাহর এক একটি সৃষ্টি আল্লাহর নেয়ামত। ক্ষুদ্র থেকে ক্ষুদ্রতর কোণ সৃষ্টি করেছেন একটি জিনিস দিনে উদ্দেশ্য নিয়ে সৃষ্টি করেছেন। কেউ আলহামদু বলে জেনে।

আলহামদুলিল্লাহ বলতে তার প্রতি উত্তরে কি বলতে হয়/ শুকুর আলহামদুলিল্লাহ অর্থ  কি

আমরা যখন কোন কাজে সফলতা অর্জন করে থাকে তখন আমরা আলহামদুলিল্লাহ বলে থাকে মহান আল্লাহ তা'আলার প্রশংসা করে থাকি এবং মহান আল্লাহ তালা কে খুশি রাখে। কিন্তু কেউ যদি আপনার কোন কাজে খুশি হইবা আপনার সফলতা দেখে আলহামদুলিল্লাহ বলে তার প্রতি উত্তরে কি বলতে হয় আপনি তা জেনে নিন তখন কি বলবেন সেটাও জেনে নিন।

 চিন্তার কোন কারণ নেই কারণ এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন আলহামদুলিল্লাহ বলতে তার প্রতি উত্তরে কি বলতে হয় বিস্তারিত আলোচনা করব।  আমরা যখন হাঁচি   দিয়ে থাকে তখন আলহামদুলিল্লাহ বলে থাকি হাঁচি   দেওয়ার কারণ দেওয়ার হাঁচি পর আপনার শরীরের বিভিন্ন ধরনের রোগ জীবাণু দূর হতে সাহায্য করে এবং শরীরের বিভিন্ন রোগ জীবাণু ক্ষতি করে দেয়।

হাঁচি দেওয়ার পর আলহামদুলিল্লাহ অবশ্যই বলতে হবে কারণ হাঁচি দেওয়ার পর আলহামদুলিল্লাহ বলার কারণ হচ্ছে আপনার শরীরের রোগ বালাই দূর হতে সাহায্য করে।হাঁচি  দেওয়ার পর আপনার শরীরে বিভিন্ন রোগ দূর হয়ে যাওয়ার কারণে অবশ্য মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করতে হবে।

 আপনি যখন হাসি দিবেন ব্যাস হাসি চলে আসবে তখন আপনার আশেপাশে যদি কেউ আলহামদুলিল্লাহ শব্দ শুনতে পায় তাহলে এর সাথে সাথে আপনাকে বলতে হবে  ইয়ারহামুকাল্লাহ । ইয়ারহামুকাল্লাহ এর অর্থ হচ্ছে মহান আল্লাহ আপনার উপর রহমত করুক।

আলহামদুলিল্লাহ শব্দের অর্থ কি /ALHAMDULILLAH BANGLA TRANSLATION

আলহামদুলিল্লাহ শব্দের অর্থ হলো সকল প্রশংসা মহান আল্লাহ তাআলার। এর মানে হলো যা কিছু আছে সব কিছুই মহান আল্লাহতালার কল্যাণে হচ্ছে। আল্লাহ তাআলা চাইলে সব কিছুই সম্ভব ।  আল্লাহতালা যদি না চায় তাহলে কোন কিছু সম্ভব না। এজন্য আপনার জীবনে যা কিছু ঘটে তাকে আল্লাহর ইচ্ছা মত হয়ে থাকে এজন্য আপনাকে বেশি বেশি আলহামদুলিল্লাহ পাঠ করতে হবে।

কারণ মহান আল্লাহ তাআলা বান্দাদের জন্য যাই করুক না কেন কোনটাই  খারাপ কাজ না। তাই প্রতিটি কাজে আপনাকে আলহামদুলিল্লাহ বলতে হবে। মহান আল্লাহতালা ভালো জানে আপনার জীবনে আজ এই কাজগুলো খারাপ চলছে পিছনের সে কাজগুলো অবশ্যই ভালো হবে। তাই প্রতিটি কাজের সময় আপনাকে অবশ্যই আলহামদুলিল্লাহ বলা জরুরী। মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করুন আলহামদুলিল্লাহ বলুন।

কেউ যদি আলহামদুলিল্লাহ বলে থাকেন। তার আশেপাশে কেউ যদি আলহামদুলিল্লাহ বলতে শুনিনি সঙ্গে সঙ্গেই ইয়ারহামুকাল্লাহ বলে ফেলবেন। কারণ আলহামদুলিল্লাহ বলতে সোনার পরিবর্তে তার উত্তরে বলতে হয় ইয়ারহামুকাল্লাহবলবেন। বেশি বেশি আল্লাহর নিকট  শুকুর আলহামদুলিল্লাহ বলার চেষ্টা করবেন। শুকুর আলহামদুলিল্লাহ এর অর্থ হচ্ছে সকল শুকরিয়া আল্লাহর দরবারে। আজকে এ পর্যন্তই। আজকের এই আলোচনার হয়েছিল আলহামদুলিল্লাহ শব্দের অর্থ কি ওহাবি লিল্লাহ বললে কি বলতে হয় বিস্তারিত আলোচনা করেছি মনোযোগ দিয়ে আমাদের এই পোস্টে সঙ্গে থাকুন।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads