Watch Live football match Qatar World cup 2022 | সরাসরি কাতার বিশ্বকাপ ফুটবল খেলা দেখুন অনলাইনে

Watch Live football match Qatar World cup 2022

Live football match অনলাইনে দেখার জন্য মোবাইল অথবা ডেস্কটপ এর প্রয়োজন হবে। আপনি চাইলে Live football match  দেখার জন্য মোবাইল, ল্যাপটপ, ডেক্সটপ যেকোনটি ব্যবহার করতে পারেন । মোবাইলে লাইভ ফুটবল ম্যাচ দেখতে চাইলে বেশ কিছু অ্যাপের প্রচলন রয়েছে সেগুলো দিয়ে দেখতে পাবেন। এছাড়া কম্পিউটার অথবা ল্যাপটপ দিয়ে Live football match দেখার জন্য বিভিন্ন অনলাইন প্লাটফর্ম রয়েছে। 

আজকের আর্টিকেলে আমরা Live football match কিভাবে মোবাইলে অথবা কম্পিউটারে দেখবেন সেটা নিয়ে আলোচনা করব। ফুটবল খেলা দেখতে কার না ভালো লাগে। সারা বিশ্বে সবচেয়ে জনপ্রিয় খেলা গুলোর মধ্যে ফুটবল প্রথম সারিতে অবস্থান করছে। প্রতি চার বছর পর পর ফিফা বিশ্বকাপ ফুটবল খেলার আয়োজন করে থাকে। যদিও এবারের বিশ্বকাপ ফুটবল খেলার সিডিউল অনেকবার পরিবর্তন হয়েছে। করোনা মহামারীর কারণেই মূলত ফিফা ওয়ার্ল্ড কাপ ফুটবল খেলার শিডিউলে বারবার পরিবর্তন হয়েছে। 

এবার ফিফা কাতার ওয়ার্ল্ড কাপ বিশ্বকাপ খেলাটি কাতার থেকে বিভিন্ন টিভি চ্যানেল এবং অনলাইন প্লাটফর্মে সরাসরি সম্প্রচার করা হবে। যেহেতু এশিয়া মহাদেশ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় খেলা প্রেমিক তাই এদেশে খেলা উপভোগ করার জন্য বিভিন্ন ধরনের প্লাটফর্মের পরিচিতি রয়েছে। বর্তমানে টিভি চ্যানেলের পাশাপাশি অনলাইনে খেলা দেখার একটা প্রচলন তৈরি হয়েছে। সেই হিসেবে বর্তমানে প্রত্যেকের হাতে থাকা মোবাইল দিয়ে খেলা দেখতে অনেকেই পছন্দ করে। যদিও বড় স্ক্রিনে খেলা দেখার মজাই আলাদা। যাই হোক আজকে আমরা Live football match মোবাইলে অথবা কম্পিউটার কিভাবে দেখবেন সেটাই আলোচনা করছিলাম। 

মোবাইলে খেলা দেখার উপায়

মোবাইলে কাতার বিশ্বকাপ খেলা দেখার জন্য কয়েকটি মোবাইল অ্যাপের নাম শুনতে পাচ্ছি। মোবাইলে খেলা দেখার জন্য আপনাকে যা করতে হবে তা হচ্ছে। যে সকল মোবাইল এড দিয়ে টিভি চ্যানেলের লাইভ স্ট্রিমিং হয় সেইসব অ্যাপ ইন্সটল করতে হবে। 

আরো পড়ুনঃ কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ সময়সূচি

১. Toffee তে Live football match দেখুন 

যেহেতু এই অ্যাপ দিয়ে টিভি চ্যানেলগুলো লাইভ স্ট্রিমিং করা হয় তাই এটি দিয়ে কাতার বিশ্বকাপ খেলা Live football match দেখতে পারবেন। এর জন্য প্রথমে আপনাকে আপনি গুগল প্লে স্টোর থেকে টফি অ্যাপ টি ডাউনলোড করতে হবে। তাহলে আপনি  কাতার বিশ্বকাপ খেলা মোবাইল দিয়ে উপভোগ করতে পারবেন। 

২. Jagobd তে Live football match দেখুন 

অনলাইনে টিভি দেখার জন্য জনপ্রিয় একটি মোবাইলের অথবা অনলাইন প্লাটফর্ম হচ্ছে জাগো বিডি। এই অনলাইন প্লাটফর্ম অথবা মোবাইল অ্যাপটি দিয়ে বাংলাদেশের যেকোনো টিভি চ্যানেল সরাসরি উপভোগ করা যায়।  যদি বিশ্বকাপ খেলার সময় যে সকল টিভি চ্যানেলে খেলা সম্প্রচার হবে সেগুলো এই অ্যাপটিতে চলে তাহলে এটি দিয়ে Live football match উপভোগ করা যাবে। এর জন্য আপনার মোবাইলে জাগো বিডিএফটি ইন্সটল করতে হবে অথবা যে কোন একটি ব্রাউজার দিয়ে জাগো বিডি ডটকম লিখে সার্চ করলেও খেলা উপভোগ করা যাবে। 

কম্পিউটারের খেলা দেখার উপায় 

কম্পিউটারে খেলা দেখার জন্য উপরে উল্লেখিত মোবাইল অ্যাপ কম্পিউটারে ইন্সটল করে অথবা ওয়েব ভার্সনে খেলা দেখা যাবে। 

টফি ওয়েব ভার্শন এ খেলা দেখার জন্য আপনাকে এই লিঙ্কে ক্লিক করতে হবে। https://toffeelive.com/  প্রদত্ত এই লিংকটিতে ক্লিক করুন তাহলে টফি অ্যাপ এর অফিসিয়াল ওয়েব ভার্সন থেকে আপনারা খেলা দেখতে পারবেন। 

https://www.jagobd.com/ পাশের এই লিংকটিতে ক্লিক করলেও আপনারা কম্পিউটার দিয়ে কাতার বিশ্বকাপ খেলা দেখতে পারবেন। জাগো বিডি অথবা ট্রফি লাইভ দুটোর যেকোনো ওয়েবসাইটে প্রবেশ করলে সেখান থেকে বিভিন্ন টিভি চ্যানেলের মাধ্যমে খেলা দেখা যাবে। 

এখানে আমি যে দুটো ওয়েবসাইট নাম বলেছি দুটো ওয়েবসাইটেই মূলত বিভিন্ন ইন্টার্নেশনাল এবং দেশীয় টিভি চ্যানেলগুলো সরাসরি সম্প্রচারিত হয়। , যেহেতু বর্তমানে গাজি টিভি, বিটিভি, ডি স্পোর্টস এবং ভারতীয় কিছু চ্যানেলগুলোতে খেলা দেখা যাচ্ছে সেহেতু আপনারা এই ওয়েবসাইটগুলোতে প্রবেশ করলেই চ্যানেলগুলোর প্রত্যেকটাই পেয়ে যাবেন। 

কম্পিউটারে খেলা দেখার জন্য উপরে উল্লেখিত দুইটি উপায়ের যেকোনো একটি ব্যবহার করে খেলা দেখতে পারবেন। এছাড়া বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্ম রয়েছে যেগুলোর মাধ্যমে খেলা দেখা সম্ভব। যারা ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করেন তারা ও চাইলে সরাসরি ইন্টারনেট কানেকশন এর মাধ্যমে কম্পিউটারে খেলা দেখতে পারবেন। তার জন্য আপনার আইএসপি অথবা ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর সাথে যোগাযোগ করতে হবে। 

আরো পড়ুনঃ বিশ্বকাপ ফুটবল ২০২২ কোন কোন দেশ খেলবে

কিংবা যেই কোম্পানির ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করছেন তাদের নিজস্ব সার্ভার রয়েছে সেগুলোর মাধ্যমেও অনলাইনে টিভি দেখা যায়। ফলে ব্রডব্যান্ড ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠানের সার্ভার এর মাধ্যমে Live football match খেলা দেখতে পারবেন। 

টিভিতে Fifa Qatar World cup football  খেলা দেখার উপায়

বর্তমানে স্মার্ট টিভি গুলোতে বিভিন্ন ধরনের অ্যাপ ইন্সটল করা যায়। ফলে যাদের ঘরে স্মার্ট টিভি রয়েছে তারাও চাইলে কিন্তু উপরে বর্ণিত ওয়েবসাইটগুলো থেকে অথবা অ্যাপগুলো থেকে খেলা দেখতে পারবেন। তবে এক্ষেত্রে একটা সমস্যা হচ্ছে যে যদি আপনার ইন্টারনেট স্পিড ভালো না থাকে তাহলে খেলা দেখে মজা পাবেন না। সেক্ষেত্রে আপনাদের প্রতি সাজেশন থাকবে যে যদি বাফারিং বিহীন খেলা দেখতে চান তাহলে অবশ্যই ডিস লাইনে সংযুক্ত লাইনের মাধ্যমে খেলা দেখবেন। 

বাংলাদেশ থেকে কাতার বিশ্বকাপ খেলার সম্প্রচারের জন্য একটি স্পোর্টস অথবা গাজী টিভি এছাড়া বাংলাদেশ টেলিভিশন বিটিভি খেলা সম্প্রচার করা সম্ভাবনা রয়েছে। যেহেতু বিশ্বকাপ খেলার প্রথম দিকে প্রতিদিন একাধিক খেলা অনুষ্ঠিত হবে তাই টিভি চ্যানেলগুলো বেশি গুরুত্বপূর্ণ খেলা গুলো সম্প্রচার করবে। তবে যারা টিভিতে খেলা দেখেন তাদের টেনশনের কোন কারণ নেই। যে চ্যানেলে সম্প্রচার হোক সেটা আমরা খুব সহজেই টেলিভিশনের মাধ্যমে দেখতে পারব। 

আমরা প্রতিনিয়ত বিশ্বকাপ ফুটবল খেলা দেখার বিভিন্ন উপায় সম্পর্কে তথ্য সংগ্রহের চেষ্টা করছি। আপডেট তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে এই আর্টিকেলে সেটা সংযুক্ত করা হবে। আশা করছি যারা মোবাইল অথবা কম্পিউটারে খেলা দেখার উপায় নিয়ে অনুসন্ধান করছিলেন তারা একটা ভালো সমাধান পেয়েছেন। 

শাহীন

আমার নাম মোঃ শাহীনুর ইসলাম । সবাই শাহীন বলে ডাকে। ব্যবসা সংক্রান্ত আলোচনা এবং টেকনোলজি নিয়ে পড়ে থাকতে ভাল লাগে। আমি চাই এই ব্লগের মাধ্যমে আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করতে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads