ছেলেদের বিচির দাম কত

ছেলেদের বিচির দাম কত

ছেলেদের বিচির দাম কত

কেউ বলে অন্ডকোষ আবার কেউ বলে বিচি।   তবে জিনিসটা কিন্তু খুবই দামী।  হ্যাঁ এরকম একটি জিনিস নিয়ে আজকে কথা বলব।   তবে লজ্জা কেন অনলাইনে তো খুব প্রশ্ন করেন ছেলেদের বিচির দাম কত।  হ্যাঁ আপনি হয়তো বলতে পারেন যে আমি তো প্রশ্ন করিনি।  তবে কেউ না কেউতো প্রশ্ন ঠিক করেছে যে ছেলেদের বিচির দাম কত।  আজকে আপনাদেরকে ছেলেদের বিচি এর দাম কত সেটি শোনাবো। 

পৃথিবীতে এমন কিছু জিনিস আছে যার কখনো কখনো মূল্য হয় না।  এগুলোকে বলা হয় অমূল্য সম্পদ।  একজন ছেলের যদি তার বিচি বা অণ্ডকোষ জনিত কোন সমস্যা থাকে তবে সে বুঝতে পারে এটার  দাম কত।  এটা হতে পারে একটা আধ্যাত্মিক কথা কিন্তু বাস্তবিক ভাবে ও এর দাম নির্ধারণ করা যায়।  শুনলে অবাক হবেন যে এর কিছু ক্রাইটেরিয়া বিবেচনা করে ছেলেদের বিচির দাম কত নির্ধারণ করা যায়।  তাই আজকে আপনাদেরকে আমি  ছেলেদের বিচির দাম কত। তবে আগেই বলে নেয়া ভালো যেটা বিক্রি করার উপযোগী নয় সেটা অমূল্য আর যেটা বিক্রি করা যায় সেটার শুধু মূল্য নির্ধারণ করা যেতে পারে।  যেমন আমি অনেক টাকা দিলেও হয়তো আপনি আপনার অন্ডকোষ বিক্রি করবেন না।  কারণ সেটা আপনার কাছে অমূল্য।  তাই এখানে শুধু আমরা আলোচনা করব বিক্রির উপযোগী অন্ডকোষ সম্পর্কে।  অথবা বিক্রি হয় এমন অন্ডকোষের মার্কেট প্রাইস কেমন সেটা সম্পর্কে আলোচনা করব। 

ছেলেদের বিচি বা অণ্ডকোষ কি

ছেলেদের বিচি বা অণ্ডকোষ এর দাম কত জানবো।  কিন্তু তার আগে জেনে নিতে হবে আসলে ছেলেদের বিচি বা অণ্ডকোষ কি।  সেটা একজন হিউম্যান বডি তে কি ধরনের প্রভাব ফেলে এবং কেনই বা সেটি আমাদের বডিতে রয়েছে।  আসলে ছেলেদের দুই পায়ের মধ্যখানে  ঝুলন্ত একটি থলি আছে।  সেই থলির ভিতর দুইটি অন্ডকোষ থাকে।  একটি ছেলে যখন ছোট থেকে বড় হতে থাকে এই অন্ডকোষে ধীরে ধীরে বড় হতে থাকে।  

একটি ছেলে যখন বয়সন্ধিকালে পৌঁছায় তখন তার এই অন্ডকোষে শুক্রাণু তৈরি হয়।  এই শুক্রাণু যখন মেয়েদের সাথে মিলনের মাধ্যমে তাদের ডিম্বাণুর সাথে মিলিত হয় তখন ব্রুনো তৈরীর মাধ্যমে নতুন মানব শিশুর জন্ম হয়।  ছেলেদের অন্ডকোষ এর ভিতরেই শুক্রাণু তৈরির প্রক্রিয়া মোটামুটি সারা জীবন চলতে থাকে।  এই শুক্রাণু তৈরি হওয়ার পর এগুলো বীর্যের সাথে মিলিত হয়ে যৌন মিলনের সময় বেরিয়ে আসে।  তাই অন্ডকোষের গুরুত্ব এতটাই যে একজনের যদি অন্ডকোষ না থাকে তবে সে তার যৌন ক্ষমতা হারাবে এবং কখনো মানব সন্তান জন্ম দিতে পারবেন না। 

অণ্ডকোষ বিক্রি হয়?

আগে তো আমাদের জানতে হবে অন্ডকোষ আসলে বিক্রি হয় কিনা।  তবে ছোট করে একটা ঘটনা বলি।  অর্থ মানুষকে এতটাই দুর্বল করে ফেলেছে তার গুরুত্বপূর্ণ জিনিস বিক্রি করে হলেও তার অর্থের প্রয়োজন পড়ে।  তখন মানুষ অন্য কোনো দিকে না তাকিয়ে তার গুরুত্বপূর্ণ জিনিস বিক্রি করে দেয়।  এর মার্কিন নাগরিক রয়েছেন যার নাম হচ্ছে মার্ক।  এই মার্কের বয়স হচ্ছে 35 বছর।  কিন্তু তিনি তার গোপন অঙ্গ বিক্রির মাধ্যমে চিকিৎসকের কাছ থেকে 35 হাজার ডলারের একটি চুক্তি করেন।  তিনি জানান চিকিৎসকের কাছে এই অন্ডকোষ বিক্রির মাধ্যমে তিনি 35 হাজার ডলার পাবেন এবং চিকিৎসক তাকে আর একটি কৃত্রিম অন্ডকোষ লাগিয়ে দিবেন বলে কথা দিয়েছেন।  এর আগে তিনি একটি কফিশপে ও বেকারিতে পার্টটাইম চাকরি করতেন।  সেখানে কিছু কিছু টাকা বাঁচে তিনি ক্লিনিক্যাল ট্রায়ালে অংশ নেন।  এরপর যখন তার নিজের অণ্ডকোষ বিক্রি করেন তখন তার আর এই টাকা খরচ হওয়া থেকে তিনি বেঁচে যান এবং বিনামূল্যে চেকআপের সুযোগ পান। 

ছেলেদের বিচির দাম কত

একবার একটি নিউজ এরকম প্রচার হয়েছিল যে ছেলে তার গার্লফ্রেন্ডকে আইফোন কিনে দেওয়ার জন্য তার একটি বিচি বিক্রি করে দিয়েছিলেন।  এর জন্য তিনি নিয়েছিলেন 50 হাজার ডলার।  তবে খবরটি আসলেই সত্য কিনা এ ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।  তবে ষাটের দশকে অঙ্গ প্রতিস্থাপন ব্যাপারটি মানুষের সামনে আসার পর এরকম একটি গুজব ছড়িয়ে পড়ে।  তখনই যেহেতু মানুষের মধ্যে ধারণাটি জন্ম নিয়েছে মানুষের অঙ্গ প্রতিস্থাপন করা যায় এবং সেটি বিচির ক্ষেত্রেও প্রতিস্থাপন করা যায়।  যেহেতু প্রতিস্থাপন করা যায় বলে ধারণাটি ছড়িয়ে পড়ে এবং মানুষের মনের মধ্যে আরেকটি প্রশ্ন জাগতে শুরু করে সেটি হচ্ছে ছেলেদের বিচির দাম কত।  

ছেলেদের বিচি বা অণ্ডকোষ প্রতিস্থাপন

আমরা ছেলেদের  বিচির দাম কত সেটা জানবো কিন্তু তার আগে আমাদের জেনে নেওয়া উচিত ছেলেদের বিচি  বা অন্ডকোষ প্রতিস্থাপন করা যায় কিনা।  বিজ্ঞানীরা নতুন নতুন প্রযুক্তির মাধ্যমে মানুষের বিভিন্ন অঙ্গ প্রতিস্থাপন করে দেখিয়েছেন।  এমনকি যাদের বিভিন্ন অঙ্গ নেই সেগুলো কৃত্রিমভাবে তৈরি করে লাগিয়ে সচল করে দিয়েছেন।  সিলিকনের ইলেকট্রনিক্স পার্টস গুলো আমরা পাই সেগুলো তে হয়তো আমাদের অনুভূতি কাজ করে না কিন্তু আমরা কিছুটা কাজ করতে পারি।  কিন্তু এখনো কৃত্রিমভাবে অন্ডকোষ তৈরি করা বিজ্ঞানীদের পক্ষে সম্ভব হয়নি।  তাই অনেকে মনে করেন যারা অন্ডকোষ দান করতে চান তাদের কাছ থেকে অন্ডকোষ নিয়ে যাদের অন্ডকোষ দুর্বল অথবা নষ্ট হয়ে গিয়েছে সেখানে প্রতিস্থাপন করা যায় কিনা।  তবে এ ব্যাপারটি এখনো সর্বসম্মত ভাবে স্বীকৃত বা আমাদের সামনে আসেনি।  যেহেতু প্রতিস্থাপন করা যায় কিনা ব্যাপারটি নিয়ে নিশ্চিত করা যায়নি এখনো তাই দাম নির্ধারণ করার ব্যাপারটি আসলে সামনে আসে না।  তাই যারা প্রশ্ন করেন ছেলেদের বিচি এর দাম কত এটা জানা উচিত আসলে বিচি আগে প্রতিস্থাপন করা যায় কিনা।  আর যেহেতু আপনি  ছেলে হলে সম্ভবত আপনার বিচিটা  বা অণ্ডকোষ বিক্রি করবেন না তাই এটার দাম জেনে লাভ কি। 

তবে কয়েকটি সংবাদমাধ্যমে যেগুলো খুবই গুরুত্বপূর্ণ নয় তাদের মাধ্যমে জেনেছে যে ছেলেদের বিচির দাম হচ্ছে 30 হাজার ডলার।  কারণ ছেলেদের বিচি প্রতিস্থাপন করতে নাকি 60 হাজার ডলার খরচ হয়।  তবে যে নিউজটি এখানে বলেছি  সেটির সত্যতা সম্পর্কে স্পষ্ট হওয়া যায়নি।  

ছেলেদের বিচির দাম কত প্রশ্ন  এর উৎস

আসলে আমাদের মানব মনে হচ্ছে অনেকটা কৌতুহল  প্রবণ।  আমরা যে কোন একটি বিষয় সম্পর্কে যখন কিছুটা জানতে পারি তখন সেই ব্যাপারটি সম্পর্কে প্রচুর কৌতুহল আমাদের মনে কাজ করে এবং সেই থেকেই বিভিন্ন ধরনের প্রশ্ন ঘুরাফেরা করে আমাদের মাথায়।  যেহেতু আমরা কাউকে প্রশ্ন করে অনেক ক্ষেত্রে সঠিক উত্তর পাই না সেক্ষেত্রে আমরা সহজে গুগোল কে জিজ্ঞেস করতে পারি বলে সেখানে জিজ্ঞেস করি।  আর যেহেতু এখানে অনেকেই প্রশ্ন করে এবং অনেক ধরনের উত্তর পাওয়া যায় তাই এই সম্পর্কে আজকে আর্টিকেলে লিখলাম।  

ছেলেদের  বিচির দাম কত প্রশ্নের সমাধান

আসলে যদি আপনি আমার সাথে একমত না হন তবে ছেলেদের বিচির দাম কত প্রশ্নের সমাধান আপনি আপনাকে দিতে  পারবোনা।  এটি গুগল ইন্টারনেট ঘেঁটে সাধারণত পাওয়ার মত প্রশ্ন না।  যেহেতু এখনও মেডিকেল সাইন্স আসলে ছেলেদের অন্ডকোষ প্রতিস্থাপন করা যায় কিনা সে ব্যাপারে যথেষ্ট স্পষ্ট ধারণা আমাদের মাঝে এখনও নেই তাই এই ব্যাপারটি আমাদের মাঝে প্রশ্ন রেখে যাবে।  আর সাধারণ ধারণা থেকে এটা স্পষ্ট যে যেহেতু এটা একটা মানব অঙ্গ তাই এটা একেকজনের কাছে একেক রকম দাম।  যার কাছে অন্ডকোষের প্রয়োজনীয়তা আছে তার কাছে এর দাম অমূল্য।  আর যার অন্ডকোষ এর প্রয়োজন নেই তার কাছে ছেলেদের বিচির দাম জানতে চাওয়া শুধু শুধু সময় নষ্ট করা ছাড়া কিছুই নয়। যাইহোক ছেলেদের  বিচির দাম কত প্রশ্নটার যেহেতু সঠিক উত্তর দিতে পারলাম না কিন্তু কিছুটা সময় নষ্ট হল তাই দুঃখিত।  তবে কিছুটা ধারণা হয়তো দিতে পেরেছি ছেলেদের বিচি এর দাম কত প্রশ্নটা আসলে কতটা যুক্তি সংগত।  


Md.Mahmud

আমার নাম মোঃ মাহমুদুল হাসান বাবু । আমি পদার্থবিজ্ঞান বিষয়ে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেছি। এবং ইনফরমেশন টেকনোলজি বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেছি । আমি বিজ্ঞান এবং টেকনোলজি নিয়ে কাজ করতে পছন্দ করি । আমি আমার কাজের ফাঁকে ফ্রিল্যান্সিং ব্লগে লেখালেখি করি। 01921822498

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads