মোটা হওয়ার ঔষধের নাম


মোটা হওয়ার ঔষধের নাম

মোটা কিংবা চিকন এই ধরনের শব্দ আমাদের খুবই পরিচিত ।  যদি কোন মানুষ চিকন হয় তাহলেও সমস্যা আর যদি অতিরিক্ত মোটা হয় তাহলেও সমস্যা । কিন্তু যতটা না সমস্যা মোটা হলে তার থেকে বেশি সমস্যা হয় চিকন হলে । তাই অধিকাংশ মানুষ যারা কিনা চিকন তারা মোটা হওয়ার ঔষধের নাম খোঁজে।  তারা খোঁজাখুঁজি করে মোটা হওয়ার ঔষধ কোথায় পাওয়া যায় । মোটা হওয়ার ট্যাবলেট কোথায় পাওয়া যায়। মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ওষুধ কোনটি । মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল এর নাম ইত্যাদি । 

মোটা হওয়ার ঔষধের নাম

তাই আমাদের আজকের আর্টিকেলে বিষয়টি হল মোটা হওয়ার ঔষধের নাম ।  আমাদের আজকে আর্টিকেলটির সম্পূর্ণভাবে পড়লে আপনি বিস্তারিত ভাবে জানতে পারবেন মোটা হওয়ার ওষুধের নাম সম্পর্কে ।  চলুন কথা না বাড়িয়ে জানা যাক  মোটা হওয়ার ওষুধের নাম । 

মোটা হওয়ার ওষুধ খাওয়ার ক্ষেত্রে আপনাকে খুব সতর্কতার সাথে ওষুধ সেবন করতে হবে ।   বাজারে এমন অনেক ওষুধ রয়েছে মোটা হওয়ার জন্য, তবে সেই ওষুধগুলো তে পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে ।  আপনি যদি বাজারে পাম ওষুধ খান তাহলে মোটা হবেন কিন্তু ধীরে ধীরে আপনার ভিতরের সবকিছু নষ্ট হয়ে  যাবে ।  আর ভিটামিন জাতীয় ওষুধ খেলে নিয়মিত ব্যায়াম এবং খাবারের রুটিন মাফিক চলতে পারলে কিছুটা সম্ভব হবে । আপনি যদি খুব অল্প সময়ে মোটাতাজা হতে চান তাহলে এই তিনটি ঔষধ খুবই কার্যকরী ভূমিকা রাখবে ।  মোটা হওয়ার ওষুধের নাম গুলো হল পিউটন সিরাপ, সিনকারা সিরাপ, রুচিবেট সিরাপ । 

মোটা হওয়ার ওষুধের একটি নাম হল পিউটন সিরাপ 

এই সিরাপটি খুব অল্প সময়ের মধ্যে আপনাকে মোটাতাজা করতে সক্ষম হবে । যদি আপনি খুব তাড়াতাড়ি রোগা পাতলা শরীর থেকে মোটা হতে চান এবং শারীরিক ভাবে পুরোপুরি ফিট থাকতে চান তাহলে সেবন করতে পারেন এই ওষুধটি ।  আপনার আশে পাশে থাকা যে কোন ফার্মেসিতে পিউটন সিরাপ আপনি পেয়ে যাবেন । যার বাজারমূল্য হলো তিনশত ষাট টাকা । 

আরো পড়ুনঃ  করেও যে ৯ ধরণের #জমি কিনতে যাবেন না

মোটা হওয়ার ঔষধের নাম হল সিনকারা সিরাপ

মোটা হওয়ার ঔষধের নামের মধ্যে অন্যতম একটি নাম হল সিনকারা সিরাপ ।   এই সিরাপটি পিউটন সিরাপ এর মত আপনাকে শারীরিকভাবে দ্রুত মোটাতাজা করনের সাহায্য করবে । এই সিনকারা সিরাপটি হল হামদর্দ ল্যাবরেটরীজ লিমিটেড এর।  এই সিরাপটি খাওয়ার ফলে খাওয়ার ইচ্ছা বা খাদ্য গ্রহণে চাহিদা অধিক পরিমাণে বেড়ে যায়।  ফলে শরীরে যে পরিমাণ শক্তি ব্যয় হয় তার থেকে অধিক শক্তি উৎপাদন করে তাই যারা খাদ্য গ্রহণের মাধ্যমে শরীরের ওজন বৃদ্ধি করতে চাচ্ছেন তাদের জন্য এই ঔষধটি উপযুক্ত। 

মোটা হওয়ার ওষুধের নাম রুচিবেট

মোটা হওয়ার ওষুধের নাম এর মধ্যে রুচিবেট অন্যতম ওষুধ। যাদের মুখে একদম রুচি নেই বা খাবারের প্রতি কোন আগ্রহ নেই তাদের জন্য রুচিবেট ঔষধ মোটা হতে দ্রুত কার্যকরী ভূমিকা পালন করে।  আপনাকে মোটা হওয়ার জন্য খেতে হবে রুচিবেট ওষুধটি । আপনি যদি খাবার না খেয়ে শুধু ওষুধ খেয়ে মোটা হওয়ার কল্পনা করছেন তাহলে এটা এক প্রকার বোকামি।  আপনি ডাক্তার কিংবা হারবাল ওষুধের মাধ্যমে মোটা হতে পারেন এর জন্য অবশ্যই আপনাকে খাবার খেতে হবে এবং খাবারের প্রতি রুচি বাড়াতে হবে।  আপনি যদি এই ঔষধগুলো একজন ডাক্তারের পরামর্শে সেবন করেন তাহলে খুব ভালো উপকার লাভ করবেন । আপনি যদি মোটা হতে চান তাহলে সবাই আপনাকে পরামর্শ দিবে অতিরিক্ত খাবার খাওয়ার।  রুচিবেট মূলত খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে সক্ষম । তাই দ্রুত তাড়াতাড়ি মোটা হওয়ার জন্য  আপনি এই ওষুধ সেবন করতে পারেন। 

মোটা হওয়ার ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া

আমরা মোটা হওয়ার জন্য যে সকল ঔষধ খান কেন এই সকল ঔষধের কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে।  আমাদের উচিত ওষুধ সেবন করার আগেই এইসকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে ভালোভাবে জেনে নেওয়া।  যাতে এই ওষুধগুলো আমাদের কোনোভাবে ক্ষতি করতে না পারে আমরা যেন এই ওষুধের উপকার পাই।  একজন ব্যক্তি মোটা হওয়ার জন্য বিভিন্ন ধরনের ওষুধ খেয়ে থাকে এ সকল ওষুধ ভালো হয়না তাই আপনি যদি মোটা হতে চান অবশ্যই ভালো একটা ডাক্তার দেখাবেন বা তার পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করবেন।  মোটা হতে হলে বা শরীরের ওজন বাড়াতে আপনি বেশি পরিমাণ ভিটামিন ও ক্যালরিযুক্ত খাবার খান।  অনেকে আপনাকে 7 দিনে মোটা হওয়ার ওষুধ দিতে পারে সেগুলো এড়িয়ে চলুন।  রোগের কারণে যদি আপনার শরীর রোগা পাতলা হয় তাহলে ওই রোগের জন্য ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন এবং সঠিক চিকিৎসা নিন।  

মোটা হওয়ার প্রাকৃতিক উপায়

কোন একটা জিনিস বাহির থেকে প্রয়োগ করার থেকে ভালো ভিতর থেকে উৎপন্ন করা।  কেননা প্রাকৃতিক জিনিস গুলো বেশি ভালো। আপনি যদি কৃত্তিম ভাবে মোটা হন তাহলে আপনি  অসুস্থ হতে পারেন কিন্তু আপনি যদি চেষ্টা করেন যে আপনি প্রাকৃতিক ভাবে মোটা হবেন,  তাহলে এটা আপনার শরীরের জন্য খুবই ভালো । তাই আমরা এখন মোটা হওয়ার কিছু প্রাকৃতিক উপায় সম্পর্কে জানব।  

নিয়মিত খাবার খান আপনি যতটুকু পরিশ্রম করেন তার থেকে বেশি খাবার চেষ্টা করুন।  প্রয়োজনের তুলনায় বেশি খাওয়ার চেষ্টা করুন।  সেই সাথে ব্যায়াম করার চেষ্টা করুন।  কখনো ডায়েট করার চেষ্টা করবেন না।  খাবার তালিকায় অধিক পুষ্টি চক্র খাবার বেশি রাখুন । কলা ডিম খাওয়ার অভ্যাস করুন।  চর্বিযুক্ত খাবার মোটা হতে সাহায্য করে তবে এগুলোর শরীরকে আরো বেশি ঝুঁকির মধ্যে ফেলে দেয়।  খাবারের সাথে সাথে বিভিন্ন ধরনের ফল খাওয়ার চেষ্টা করুন । বেশি বেশি ভাত খাবেন এর সাথে পুষ্টিকর খাবার ও সেবন করবেন।  আপনি যদি এই সকল খাবার খান এবং ব্যায়াম না করেন তাহলে আপনি মোটা হবেন কিন্তু সেই মোটাটা আপনার জন্য ক্ষতিকর।  

আরো পড়ুনঃ  🔸 জাল #দলিল চেনার ৯ উপায়:

তাই এই খাবারগুলোর পাশাপাশি নিয়মিত ব্যায়াম করুন হাঁটাচলা করুন দেখবেন এর ফলে আপনার  শারীরিক গঠন আগের তুলনায় অনেকটা ভালো হবে।  তাই মোটা হওয়ার জন্য নিয়মিত খাবার খান এবং আপনি যতটুকু পরিশ্রম করবেন তার থেকে বেশি খাবার খাওয়ার চেষ্টা করুন । অতিরিক্ত রাত জাগবেন না।  কারণ রাত বেশি জাগলে শরীরের হর্মনাল ক্রীড়াসমূহ দুর্বল হয়ে যায়।  যেহেতু মোটা হওয়ার নির্দিষ্ট কোন ঔষধ এখনও আবিষ্কৃত হয়নি সুতরাং নিজেই বেশি খাবার খাওয়ার চেষ্টা করুন।  নিয়মিত খাবার খান এবং পরিমাণমতো ঘুমান যতটুকু আপনার শরীরের জন্য প্রয়োজন। 

মোটা হওয়ার জন্য ভিটামিন ই ক্যাপসুল 

মোটা হতে হলে বা শরীরের ওজন বাড়াতে চাইলে ভিটামিন ও ক্যালরিযুক্ত খাবার বেশি বেশি খেতে হবে কেননা এই ক্যালরিযুক্ত খাবার আপনাকে দ্রুত মোটা করবে।  তবে দ্রুত ফল লাভের আশায় আপনি ভিটামিন ই ক্যাপসুল সেবন করতে পারেন।  এই ভিটামিন ই ক্যাপসুল সেবনের ফলে আপনার শারীরিক পরিবর্তন দ্রুত ঘটবে।  

মোটা হওয়ার জন্য ট্যাবলেট

আমরা মোটা হওয়ার জন্য বিভিন্ন ধরনের ট্যাবলেট সেবন করে থাকে । এর মধ্যে সবচেয়ে কার্যকরী ট্যাবলেটটি হলো গুড হেলথ ট্যাবলেট। 

আর্টিকেল এ বিষয়টি ছিল মোটা হওয়ার ঔষধের নাম।  আশা করি আপনারা সবাই বুঝতে পেরেছেন এবং জানতে পেরেছেন মোটা হওয়ার ওষুধের নাম গুলোর সম্পর্কে।  অনেকেই বিভিন্ন নামে বাজারে মোটা হওয়ার বিভিন্ন ওষুধ বিক্রি করে থাকেন এবং সেই ওষুধগুলো দামে সস্তা কিন্তু মানে ভাল নয় এবং আপনি যেকোন ধরনের ঝুঁকিতে পড়তে পারেন । 

আরো পড়ুনঃ পাসপোর্ট আবেদনে ভূল হলে তার সমাধান

তাই সে ওষুধগুলো থেকে বিরত থাকুন এবং মোটা হওয়ার ঔষধ গ্রহন করুন ডাক্তারের পরামর্শ অনুযায়ী।  তবে উপরে যে সকল তথ্য দেয়া হয়েছে সবগুলোই তথ্য দেয়া হয়েছে ইন্টারনেট থেকে সংগ্রহ করে।  আপনি যদি খুব দীর্ঘমেয়াদি ওষুধ সেবন করে থাকেন তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করবেন। 


Md.Mahmud

আমার নাম মোঃ মাহমুদুল হাসান বাবু । আমি পদার্থবিজ্ঞান বিষয়ে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেছি। এবং ইনফরমেশন টেকনোলজি বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেছি । আমি বিজ্ঞান এবং টেকনোলজি নিয়ে কাজ করতে পছন্দ করি । আমি আমার কাজের ফাঁকে ফ্রিল্যান্সিং ব্লগে লেখালেখি করি। 01921822498

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads