সাদাস্রাব কেন হয়

সাদাস্রাব কেন হয়

সাদাস্রাব কেন হয়

আসসালামু আসসালামালাইকুম আজকের আলোচনা করবো সাদাস্রাব কেন হয় সে সম্পর্কে। মহিলাদের মধ্যে সাদাস্রাব কমবেশি অনেকেরই হয়ে থাকে। কিন্তু সাদাস্রাব কারো বেশী কারো কম এইটুক সবার ক্ষেত্রেই রয়ে যায়। 

তার পরেও যেন মহিলাদের সাদাস্রাব নিয়ে অনেক টেনশন বেড়ে যায় এটার করণীয় কি এটা কেন হচ্ছে সাদাস্রাব শরীর দুর্বল করে ফেলে ইত্যাদি এসব প্রশ্ন মনের মধ্যে চলে আসে তাই আজকে তাদের জন্য আমাদের এই আলোচনা জেনে নিন সাদাস্রাব কেন হয়। 

সকল মহিলার মাঝে সাদা স্রাব নিয়ে প্রচুর প্রশ্ন রয়েছে। অনেকে সাদা স্রাব নিয়ে প্রচুর পরিমাণে চিন্তা করে থাকেন। অনেক অস্বাভাবিক। কিন্তু আমরা হয়তো জানি না যে সাদা স্রাব কি আসলেই অসম্ভব।

আরো পড়ুনঃ 

তাই আজকের এই আলোচনা আপনাদের জানিয়ে দেবো সাদাস্রাব কেন হয় সাদা স্রাব কি অস্বাভাবিক নাকি সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

একজন মহিলার প্রথম মাসিক হওয়ার সময় থেকে যোনিপথ থেকে সাদা স্রাব শুরু হয় ও চলতে থাকে মেনোপজ পর্যন্ত।  মহিলারা শরীরে হরমোনের পরিবর্তনের কারণ হয়ে থাকে।

যোনিপথে থেকে  নিশ্চিত সাদাস্রাব আপনার জরায়ু যোনিপথ ও যোনির সকল মৃতকোষ ব্যাকটেরিয়া এবং সব ধরনের নিঃসরণও নিয়ে গঠিত। এটি বের হওয়ার মাধ্যমে আপনার যোনি নেত্রনালী মুক্তি থাকে।

পাশাপাশি সাদাস্রাব আপনার  যৌন  কে পরিস্কার  রাখতে সাহায্য করে। সাদাস্রাব যৌনমিলনের ঘর্ষণ কমিয়ে দেয়। যার ফলে ভেতরে বা বাহিরে চামড়া ছিঁড়ে না যায়।

স্বাস্থ্যকর   যৌনি স্রাব দেখতে কেমন হয় জেনে নিনঃ

  •  মাসিকের চক্রের উপর নির্ভর করে এর ধরন পরিবর্তন হয়ে থাকে
  •  সাদা   রঙ বা পরিষ্কার
  •   অন্তর্বাসে  একটি হলুদ আভা ধারণ করে
  •  সামান্য  গন্ধ থাকে কিন্তু তীব্র গন্ধ হয়না

আপনার শরীরের মাসিকের আগে যখন ডিম্বাশয় থেকে একটি ডিম নিঃসরণ হয় তখন আপনি দেখতে পারেন আপনার যোনি সাদাস্রাব ঘন হয়ে গেছে। যৌন মিলনের সময় যোনি রক্তনালীগুলো প্রসারিত হয় ও তখন  অধিক তরল পরিষ্কার  পানিযুক্ত সাদা বৃদ্ধি পায়। 

নারীদের যোনি কোস্ট এবং শিশুকে সুস্থ রাখতে সাহায্য করে সাদা স্রাব। একজন  প্রজন্ম অঙ্গের নিজেই নিজেকে পরিষ্কার করার উপায়। সাদা স্রাব নিয়ে যত পুরনো গল্প আপনি জানতে চান এবং এ পর্যন্ত জেনেছেন সেগুলো ভুলে যান। আজকের এই আলোচনা গুলো আপনি মনোযোগ দিয়ে পড়ে তারপর বুঝে নিতে পারবেন সাদাস্রাব কেন হয়।

 আজকের আলোচনা এ পর্যন্ত সকলে ভাল থাকবেন।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads