মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া পাঁচটি উপায়

 মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায়

মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায়

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করব মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায় সমূহ। কিছু কিছু লোক রয়েছেন যারা মুখে দুর্গন্ধের কারণে সমাজে চলতে গেলে তাদের অনেক বিপদ হয়ে যায়।

 মুখের দুর্গন্ধ জন্য বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন পরিবারের সকলের কাছে মাথা নত হয়ে থাকতে হয়। কারণ  মুখের দুর্গন্ধ টা আসলেই খুবই বাজে এজন্য মুখের দুর্গন্ধ লোকদেরকে সবাই এড়িয়ে চলার চেষ্টা করে। মুখের দুর্গন্ধ কারণে অনেক লজ্জা লাগে। 

ই যে একটি সমস্যা এ সমস্যা থেকে বের হওয়ার জন্য আজকের এই আলোচনা আপনারা জেনে নিন মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায় সমূহ। মুখের দুর্গন্ধ সবারই বিরক্তিকর একটি বিষয় এবং আশেপাশের মানুষের জন্য খুবই বিপদজনক তাই মুখের মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায় জেনে নিন।

আরো পড়ুনঃ 

 তাই অবশ্যই আপনাকে মুখের দুর্গন্ধ দূর করতেই হবে। আপনি যদি  মুখের দুর্গন্ধ নিয়ে ভুগে থাকেন তাহলে অবশ্যই আপনাকে মুখের দুর্গন্ধ দূর করতে হবে কারণ মুখের দুর্গন্ধ শরীরের জন্য ক্ষতিকর না হলেও শরীরের নানান সমস্যা দেখা দিতে পারে। 

মুখের দুর্গন্ধ আপনার শরীরের বিভিন্ন সমস্যা দেখা দিবে তাই অবশ্যই আপনাকে মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায় সম্পর্ক জানতে হবে।

 মুখের দুর্গন্ধ  কারণে কারো সঙ্গে কথা বলতে গেলে অনেক সমস্যা হয়ে যায় এবং লোকেদের সঙ্গে কথা বলতে গেলে তারা এড়িয়ে চলার চেষ্টা করে তাই এই লজ্জার বিষয় থেকে মুক্তি পাওয়ার জন্য অবশ্যই আপনাকে ঘরোয়া উপায় সমূহ জানা খুবই জরুরী।

চলুন দেখে নেই মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায় সমূহ

  • ১ দাঁত ব্রাশ করার সময় খেয়াল রাখতে হবে দিনে দুইবার দাঁত ব্রাশ করতে হবে। খাবারের আগে এবং খাবারের পরে। খাবারের পরে যদি দাঁতে ব্রাশ না করেন সেক্ষেত্রে খাবারের লেগে থাকা যে খাবার গুলো রয়েছে সেগুলো কে আপনার  মুখের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে। খাবার খাওয়ার পর যদি আপনি ব্রাশ না করে সে ক্ষেত্রে আপনার মুখের দুর্গন্ধ দিন দিন বেড়ে যাবে। মুখের দুর্গন্ধ  করার জন্য অবশ্যই  খাবার পড়ে দাঁত ব্রাশ করতে হবে। খাবার খাওয়ার পর প্রতিদিন দুইবার দাঁত ব্রাশ করতে হবে।
  • ২ দাঁত মাজার সময় খেয়াল রাখতে হবে   দাতে যেন কোন ময়লা লেগে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। দাঁতে ময়লা লেগে থাকলে দাঁত ব্রাশ করে কোন লাভ নেই বরঞ্চ মুখের দুর্গন্ধ দূর হবে না তাই ভালো করে দাঁত ব্রাশ করতে হবে। অনেক
  •  ৩ ধূমপান করলে মুখের দুর্গন্ধ প্রচুর পরিমাণে হয়ে থাকে তাই আপনারা যারা ধূমপান যুক্ত রয়েছেন তারা ধূমপান খাওয়া থেকে বিরত থাকুন। ধূমপান করার  কারণে জঘন্য পরিমাণে দুর্গন্ধ ছড়িয়ে যায় তাই ধূমপান এড়িয়ে চলতে হবে।
  • ৪ মুখের ঘা বা ক্ষত শারণ ক্ষতের কারণে  মুখে দুর্গন্ধ হয়ে থাকে। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা ঠিক থাকলে মুখের দুর্গন্ধ হতে পারে না।
  • ৫ অতিরিক্ত মুখের দুর্গন্ধ হলে সে ক্ষেত্রে আপনি ডাক্তারের পরামর্শ নিতে পারেন। উপরে উল্লেখিত বিষয়গুলোতে মুখের দুর্গন্ধ নিয়ে যে বিষয়গুলো আলোচনা করা হয়েছে । এছাড়া আরো অন্যান্য কারণের জন্য মুখে দুর্গন্ধ হতে পারে। আপনি যদি অনেক নিয়ম কারণ এবং পদ্ধতি অবলম্বন করে থাকেন যার ফলে করার ফলে আপনার কোন ফল আসে নি সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

  আজকের আলোচনা হয়েছিল মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায় সমূহ। উপরে উল্লেখিত বিষয়গুলো বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায় সমূহ। মুখের দুর্গন্ধ দূর করার জন্য আপনার যে যে পদ্ধতিগুলো অবলম্বন করতে হবে ।
ঠিক সেই পদ্ধতি অবলম্বন করে আপনি আপনার মুখের দুর্গন্ধ দূর করতে পারো মুখের দুর্গন্ধ দূর না করলে সমাজে চলা খুবই কষ্টকর এবং কারো সঙ্গে কথা বলতে গেলে অনেক সমস্যা হয়ে দাঁড়ায় তাই অবশ্যই মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায় যত পদ্ধতি রয়েছে এবং সব পদ্ধতি অবলম্বন করে চেষ্টা করুন কিভাবে মুখের দুর্গন্ধ দূর করা যায়।


শাহীন

আমি শাহীন । পেশায় একজন ব্যবসায়ী । পাশাপাশি অনলাইনে কাজ করতে পছন্দ করি। আশা করছি আমার শেয়ারকৃত তথ্য থেকে আপনারা উপকৃত হচ্ছেন আর তা হলেই আমার পরিশ্রম স্বার্থক।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads