সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায়

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায়

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায়।বিদেশে কাজের ভিসা ২০২২ ও সকল দেশের জব ভিসার খবর

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায়। বিদেশে গিয়ে কাজ করতে চান। নিরাপদ ও নির্ভরযোগ্য ভিসা দরকার? সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় এজেন্সিগুলি যে সকল দেশের কাজের ভিসা নিয়ে কাজ করে সে সকল দেশের ভিসার মূল্যসহ নানা তথ্য পাবেন এখানে। আমরা তথ্য গুলি সঠিক ও নির্ভূলভাবে তুলে ধরার চেষ্টা করি। আমরা আপনার পছন্দের দেশগুলোতে কাজের ভিসার ব্যাপারে সহযোগিতা করি। আপনি চাইলে সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় সেই দেশগুলোর জন্য নিজে নিজেই ভিসার জন্য আবেদন করতে পারেন। আমাদের কাছ থেকে সে সেবাও পাবেন।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় বিদেশে কাজের ভিসার ব্যাপারে সাবধানতা জরুরি কেন

অনেক মানুষ বিদেশে জব ভিসার জন্য লোভনীয় অফারে প্রতারকের হাতে নিজের জমানো টাকা দিয়ে নিঃস্ব হয়ে যায়। অনেকে ধার করে টাকা এনে আদম ব্যবসায়ী দালাল কে দিয়ে দেন। অবশেষে বিদেশও যাওয়া হয় না আবার টাকাও ফেরৎ পায় না। আবার কেউ কেউ আছেন ১০০ জনের কাছ থেকে বিদেশ পাঠানোর কথা বলে মোটা অংকের টাকা নেন। কিন্তু পাঠাতে পারেন মাত্র ১০ জন। বাকিদের টাকা আস্তে আস্তে ফেরৎ দেন। এসকল সমস্যা সমাধানে আমরা খেটে খাওয়া মানুষের পাশে থেকে কাজ করি। কোন এজেন্সি বা ব্যাক্তি স্বার্থে নয়। কারণ আমরা জানি, একজন খেটে খাওয়া মানুষ কত কষ্ট করে টাকা জমিয়ে নিজে অথবা সন্তানকে বিদেশে পাঠাতে চান।

আরো পড়ুনঃ 

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় কোন দেশে কেমন কাজের ভিসা পাওয়া যায়

দেশ অনুযায়ী ভিসার ধরনও ভিন্ন ভিন্ন হয়ে থাকে। যেমন, মালয়েশিয়ায় জব ভিসাকে কলিং ভিসা বলে। এ ভিসায় মালয়েশিয়ার বিভিন্ন কম্পানিতে শ্রমিক হিসেবে কাজের জন্য লোক নিয়ে থাকে। সৌদি আরবে ফ্রি ভিসা অথবা সরাসরি কোম্পানীতে চাকুরির ভিসা পাওয়া যায়। আমেরিকায়, ইমিগ্র্যান্ট ভিসা , কানাডার কাজের ভিসা ইত্যাদি। ভিসার ক্ষেত্রে কুয়েতেও রয়েছে অনেক ধরনের সাবধানতা। ভিসার ধরন না বুঝে বিদেশ গিয়ে অনেকেই বিপদে পড়েন। তাই আমরা ভালো ভাবে জেনে বুঝে বিদেশে কাজে যাবার কথা চিন্তা করতে বলি। বাংলায় আজকাল বিদেশে জব ভিসা বিষয়ক অনেক লেখা পাওয়া যায় সেগুলো পড়ুন, জানুন, বুঝুন অতপর সিন্ধান্ত নিন।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় সাধারণত যে সকল দেশে কাজের ভিসা পাওয়া যায় তার মোটামুটি একটি তালিকা নিচে দেওয়া হল।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় বর্তমানে আমাদের কাছে জানতে পারবেন যে সকল দেশের ভিসা পাওয়া যাবে। নিচের লিস্ট এর সকল দেশে জব ভিসা অর্থাৎ কাজের ভিসা করোনার সময়ও চালু আছে। এখানে সংক্ষিপ্ত নাম দেওয়া হল।

  • সৌদি আরব ভিসা: 
  • কানাডা কাজের ভিসা: 
  • কানাডা বিজনেস ভিসা : 
  • সার্বিয়ায় কাজের ভিসা : 
  • রোমানিয়া কাজের ভিসা : 
  • আলবেনিয়া জব ভিসা :
  • দুবাই টুরিস্ট ভিসা : 
  • ক্রোয়েশিয়া জব ভিসা : 
  • রাশিয়া কাজের ভিসা :

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় এবং বিদেশে হোটেল জব ভিসার প্রচুর চাহিদা

বিদেশে রন্ধনশিল্পীদের কাজের অপার সম্ভবনা রয়েছে। অর্থাৎ যারা বিভিন্ন হোটেল ও রিসোর্টে খাবার রান্না করে তাদের চাকরির সুযোগ বেশি।এ পেশার লোককে শেফ বলা হয়। মধ্য প্রাচ্যের দেশগুলোতে এমন কি মালদ্বীপ, মালয়শিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুরের মতো উন্নত দেশে একজন প্রফেশনাল শেফের মাসিক বেতন বাংলাদেশী টাকায় কমপক্ষে ষাট থেকে সত্তর হাজার টাকা। এ পেশার লোকদের ওয়ার্ক পারমিট এবং ভিসা সংক্রান্ত জটিলতাও অনেকাংশে কমে হয়। তবে যারা রন্ধন শিল্পটাকে ভালোবাসে তাদের জন্য এটা খুব ভালো। এ পেশায় জব ভিসা নিতে চাইলে আগে পুষ্টিকর ভালো ভালো রান্নার রেসিপি জানতে হবে। বিদেশে ফাইভস্টার হোটেল, রেস্টুরেন্ট, বার, কফিশপ, ইত্যাদি।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় সৌদি আরব ভিসা ও খরচ

সৌদি আরবে কাজের ভিসা পাওয়া তুলনামূলক সহজ। খরচও অন্যান্য দেশের তুলনায় খুব কম। অর্থাৎ মাত্র ২ লক্ষ্য ২০ হাজার টাকা হলেই সৌদি আরব ভিসা পাওয়া যায়। তবে ভিসার মান ও বেতন অনুসারে কম বেশি হয়ে থাকে। বাংলাদেশ, ভারত ও পাকিস্থান থেকে প্রতি বছর প্রচুর লোক সৌদি আবর এ জব ভিসা নিয়ে যাচ্ছে। নিরাপদে ও কম খরচে আপনিও হতে পারেন একজন সম্মানিত রেমিটেন্স যোদ্ধা।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় বর্তমানে যে সকল ভিসা আছে ও এর খরচ এবং বেতন কেমন।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় ইতালি ভিসা খরচ ও ভিসা প্রসেসিং ইতালিতে বৈধভাবে জনশক্তি নিয়োগ প্রক্রিয়া চালু হয়েছে ২০২০ সাল থেকে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে স্পন্সর এবং সিজনাল এগ্রিকালচার ভিসায় সর্বমোট ৩০,৮০০(ত্রিশ হাজার আট শত জন) লোক নিয়োগ করবে ইতালি।ইতালি ভিসা খরচ কাজের ধরন বেতন ও ভিসার সময় ইতাদি বিষয়ে জনতে নিচে রিজিস্ট্রেশন করুন। ইতালি ভিসা খরচ ও বর্তমান সার্কুলার (তারিখ: ১৫-০৩-২০২১) টি নিচে প্রদান করা হল। আগে আসলে আগে ভিত্তিতে পদ গুলো পূরণ করা হবে।

পদের নাম ও সংখ্যা: 25 electricians, 25 plumbers

ভিসা খরচ: 950000 tk (It’s senjen visa he can move europe)

এপ্রিল ২০২১ থেকে ভিসা প্রসেসিং শুরু হবে।

Visa processing fee+ india up down+ stay cost all inclusive here.

বিমান টিকেট খরচ: 100000 tk

সর্বমোট খরচ: 1050000 tk

বেতন বাংলাদেশী টাকায়: 100000++ (এক লক্ষ টাকা থেকে শুরু)

To ensure advance 50% and rest 50% after visa and before flight

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় ইতালি ভিসার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস

পাসপোর্ট (মেয়াদ নূন্যতম ২ বছর থাকতে হবে) + ছবি + এন আইডি, ইত্যাদি। বয়স: ১৮-৪০ বছরের মধ্যে হতে হবে। প্রসেসিং সময় লাগবে প্রায় ৬ মাস।

বিঃদ্রঃ বর্তমানে ইতালির ভিসা চালু নেই।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় সার্বিয়া কাজের ভিসা ও জব সার্কুলার

সার্বিয়াতে বাংলাদেশীদের জন্য ভালো মানের কাজের সুযোগ আছে। তবে খরচ ও যোগ্যতা দুটাই ভালো লাগে।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় আলবেনিয়ার জব ভিসা

আলবেনিয়ার চায়না এম্বাসি খোলা। এই মুহুর্তে কাজ চলতেছে। ফ্লাইট চালু হতে হতে ইনশাল্লাহ ভিসা ও হয়ে যাবে। বসে থেকে লাভ নাই। এই মুহুর্তে আলবেনিয়ার একটি কন্সট্রাকশন ফার্মের জন্য ৫ জন দক্ষ কন্সট্রাকশন ওয়ার্কার দরকার খরচ কম পরবে। জরুরী যোগাযোগ করুন।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় কাতারে জব ভিসা

জবের ধরণ: কনস্ট্রাকশন স্কীলড ওয়ার্কার- মেসন, স্টীল ফিক্সার, প্লাম্বার, ইলেক্ট্রিশিয়ান”

বেতন: ১২০০ দিরহাম,

খাওয়ার জন্য ২০০ দিরহাম, থাকা ফ্রি.

ডিউটি ১০ ঘন্টা

ভিসার খরচ: ২ লাখ ৫০ হাজার ( শেষ)

বিঃদ্রঃ বর্তমানে কাতারের ভিসা চালু নেই।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় উজবেকিস্তান কাজের ভিসা

মধ্য এশিয়ার একটি স্থলবেষ্টিত সম্পদশালী দেশ উজবেকিস্তান । এর রাজধানী হচ্ছে তাশখন্দ। সার্বভৌম রাষ্ট্রটি ১২ টি প্রদেশ ও একটি স্বায়ত্তশাসিত প্রজাতন্ত্র নিয়ে গঠিত।উজবেকিস্তান ইউরেনিয়াম উৎপাদনে বৈষয়িকভাবে সপ্তম এ থেকেই বোঝা যায় দেশটি কত সম্পদশালী।তাই উজবেকিস্তান কাজের ভিসা পাওয়া বাংলাদেশীদের জন্য স্বপ্ন। নিচে উজবেকিস্তানের কাজের ভিসা খরচ, বেতন ইত্যাদি বিষয়ে একটি আপডেট জব সার্কুলার দেওয়া হল:

ভিসার খরচ: ২ লক্ষ ৫০ হাজার

মাসিক বেতন: ৫০ হাজার থেকে ৭০ হাজার পর্যন্ত

পাইপ ফিটার, পাইপিং ফোরম্যান, ওয়েল্ডার।

বিঃদ্রঃ এখন উজবেকিস্তানের ভিসা চালু নেই।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় জাপানে জব ভিসা

জাপান সরকারীভাবে বিনা খরচে লোক নেয়া শুরু হওয়ার কথা ছিলো এপ্রিল ২০২০ ইং থেকে। করোনার কারণে তা বন্ধ ছিলো দীর্ঘদিন। ইতোমধ্যে স্টুডেন্ট, ভিজিট এবং ওয়ার্ক পারমিট ভিসার কাজ শুরু হয়েছে এবং প্রায় শতভাগ আবেদন কারী ভিসা পাচ্ছে। নতুন করে কোনো সমস্যা না হলে ইনশা আল্লাহ স্টুডেন্ট এবং ওয়ার্ক পারমিট এর কাজ চলমান থাকবে। ওয়ার্ক পারমিট ভিসাধারীদের মাসিক বেতন নূন্যতম ১,৩৫০০০/ টাকা থেকে শুরু।

বিঃদ্রঃ বর্তমানে জাপানের ভিসা চালু নেই।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় জাপানিজ ভাষা শিক্ষা ও জাপানে চাকরি

জাপানে চাকরির জন্য জাপানি ভাষা নূন্যতম N4 লেভেল জানতে হবে। কস্ট করে যদি N5 লেভেল টা শিখতে পারেন তাহলে N4 লেভেল টা খুব একটা কঠিন হবে না। কেউ যদি ২ টা কোর্সে একসাথ ভর্তি হয় তাহলে তাকে ডিসকাউন্ট দেয়া হবে। তবে স্টুডেন্ট ভিসার জন্য শুধু N5 লেভেল টা শিখলেই হবে এবং এপ্রিল ২০২১-ইং সেমিস্টারের জন্য আবেদনের শেষ তারিখ ৩০ নভেম্বর -২০২০-ইং।এই তারিখ শেষ হয়ে গেছে। নতুন বিজ্ঞপ্তি আসলে এখানে জানানো হবে। কেউ যদি জাপানি ভাষা নূন্যতম N4 লেভেল শিখার পর জাপান যেতে না পারেন তাহলে তার সকল দায়দায়িত্ব আমরা বহন করবো। আগামী ইতোমধ্যে নতুন ব্যাচ শুরু হয়েছে। আপনার বা আপনার শুভাকাঙ্ক্ষীর আসনটি এখনই নিশ্চিত করুন।

সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় জাপানি ভাষা শিক্ষা কোর্স সম্পর্কে বিস্তারিত ধারণা

ঢাকাসহ বিভিন্ন স্থানে বিশেষত জেলা সরকারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) গুলোতে খোঁজ নিতে পারেন। বেসরকারী গুলো নিচের নিয়মে ও সুযোগ সুবিধা দিয়ে বিদেশী ভাষা শেখায়। কোর্স ফি এককালীন বা কিস্তিতে নিয়ে থাকে।

N5 লেভেল ২৫,০০০/ টাকা এবং

N5 + N4 লেভেল একসাথে ৪০,০০০/ টাকা।

নোটঃ আপনার কমিশন (সাথে সাথে) ১০,০০০/ টাকা।

সাপ্তাহিক ক্লাস ৩ দিন, প্রতিদিন ২.০০ ঘন্টা করে ক্লাস।

সকাল বা রাতের ব্যাচে ক্লাস করার সুযোগ আছে।

অনেকটা প্রাইভেট স্টাইলে সর্বোচ্চ ১০ জনে ব্যাচ।

সকল বইপুস্তক ফ্রী প্রদান করা হয়।

বয়স ১৮ থেকে ৩৫ বছর।

শিক্ষাগত যোগ্যতা: Minimum HSC for student Visa & Minimum SSC for work permit Visa.


সরকারিভাবে কোন কোন দেশে যাওয়া যায় অস্ট্রেলিয়ার প্যারেন্ট ভিসার নীতিমালা।

জেনে নিন অস্ট্রেলিয়ার প্যারেন্ট ভিসার নীতিমালা । আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যাক। বিশ্বব্যাপী চলমান সংকটের কথা বিবেচনায় রেখে অস্ট্রেলিয়ার বাসিন্দাদের বাবা-মায়ের ভিসার নীতিমালায় একটি পরিবর্তন আনা হয়েছে। এই পরিবর্তনের আওতায় ইতিমধ্যে যারা প্যারেন্ট ভিসায় আবেদন করেছেন, পূর্বের নিয়ম অনুযায়ী আবেদনকারীকে নিজ দেশে ফেরত বা অস্ট্রেলিয়ার বাইরে যেতে হবে ।



Dr. Sujon Mia

সততা হোমিও হলঃ প্রত্যেক রোগেরই চিকিৎসা আছে,দুরারোগ্য মনে করে কোন রোগ সম্বন্ধে উদাসীন হইও না। -হাদীসে রাসূল (সাঃ) । স্বাস্থ্য সংক্রান্ত হোমিও চিকিৎসা পরামর্শের জন্য যোগাযোগ করতে পারেন। মোবাইলঃ +8801712-671689,01911-986079

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads